এক ব্যক্তি অন্তত ৪ হাজার সাপ খেয়েছেন ৩৬ বছরে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ কত খাদ্য সামগ্রী খাওয়ার রেকর্ড গড়েন। কিন্তু এবার এক ব্যক্তি অন্তত ৪ হাজার সাপ খাওয়ার রেকর্ড করলেন। ৩৬ বছরে তিনি এই কর্মটি করেছেন!

36 years 4000 snake ate

সংবাদ মাধ্যমে ওই ব্যক্তির খবর ছড়িয়ে পড়ায় প্রতিদিন হাজার হাজার মানুষ ভীড় করছেন তার বাড়িতে। ভারতের বিহারে বসবাসকারী নিরঞ্জন ভাস্কর নামে ওই ব্যক্তি প্রায় ৩৬ বছর ধরে সাপের রক্ত খেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। এই সময়ে তিনি খেয়েছেন প্রায় ৪ হাজার কাঁচা সাপ!

সাপ ধরে কাঁচা খেয়ে ফেলা রীতিমতো বিস্ময়কর ব্যাপার। তিনি সংবাদ মাধ্যমকে তার সেই গল্পের শুরুটার কাহিনী বলেছেন। তিনি একদিন স্কুলে যাচ্ছিলেন, একটি সাপ পড়ে পথিমধ্যে। আতঙ্কে সাপের হাত হতে বাঁচার অনেক চেষ্টা করে ব্যর্থ হলে কোনো উপায় না দেখে সাপটির গায়ে শক্তকরে কামড় বসিয়ে দেন তিনি। সেই থেকেই মূলত কাঁচা সাপ খাওয়া শুরু তার। এখন সাপ খেয়ে গিনিজ বুক অব রেকর্ডে নিজের নাম লেখানোর কাজে ব্যস্ত থাকেন ভাস্কর।

নিরঞ্জন ভাস্কর সাপ খাওয়ার বিষয়ে বলেন, ‘আমার বাবা অনেক চেষ্টা করেছেন আমাকে সাপ খাওয়া হতে বিরত রাখার জন্য। কিন্তু তিনিও পারেননি। কারণ এটি আমার অভ্যাসে পরিণত হয়েছে। আমার কাছে সাপের রক্ত একেবারে দুধের মতোই লাগে। আর সাপের মাংস ছাড়া খাবার পরিপূর্ণতা হয় না। অভ্যস্ত হয়ে পড়ায় এখন আমার বাবা-মাও এ বিষয়ে এখন আর কিছুই বলেন না।’ ৩ যুগে ৪ হাজার কাঁচা সাপ খেয়ে গ্রিনেজ বুক অব রেকর্ডে বিচিত্র রেকর্ড গড়া এখন শুধুই সময়ের ব্যাপার।

Advertisements
Loading...