বাংলাদেশে করা মোদির বক্তব্যের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন নওয়াজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সফরে এসে পাকিস্তান সম্পর্কে করা মোদির বক্তব্যের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

Pakistan will protest to the United Nations

ভারতীয় পত্রিকা ডিএনএ’র এক খবরে বলা হয়েছে, গতমাসে বাংলাদেশ সফরে এসে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভারতের ভূমিকা নিয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্তব্য জাতিসংঘে উত্থাপন করার সম্ভাবনা রয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের।

গত মাসে বাংলাদেশ সফরে এলে নরেন্দ্র মোদি ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে ভাষণ দেন। সেখানে বাংলাদেশ সৃষ্টির পেছনে ভারতের ভূমিকার কথা বিশেষভাবে উল্লেখ করেন মোদি। পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় মোদির এই মন্তব্যকে পাকিস্তানে ‘ভারতীয় হস্তক্ষেপ’ হিসেবেই বিবেচনা করছে। পাকিস্তান বিষয়টি জাতিসংঘে উত্থাপন করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ মাধ্যমের ওই খবরে আরও বলা হয়েছে যে, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের একজন ঘনিষ্ঠ সহকারী বলেছেন, গত সপ্তাহে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিষয়টি নিয়ে জাতিসংঘে পাকিস্তানের প্রতিনিধি মালিহা লোধির সঙ্গে আলোচনা করা হয়। বৈঠকে উপস্থিত প্রায় সকলেই একমত হয়েছেন যে, ইস্যুটি জাতিসংঘে উপস্থাপন করা উচিত। এই প্রেক্ষিতে নওয়াজ শরীফের জাতিসংঘে প্রতিবাদ জানানোর বিষয়টি আরও জোরালো বলেই মনে হচ্ছে। তবে শীঘ্রই বিষয়টি পরিষ্কার হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...