মাত্র ৩ বছর বয়সে মেয়র!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কম বয়সে মেয়র হওয়ার রেকর্ড ছাড়িয়ে গেছে। এবার যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের উত্তরাঞ্চলীয় শহর ডরসেটের মেয়র নির্বাচিত হয়েছেন মাত্র ৩ বছর বয়সী জেমস টাফটস!

Only 3-year-old mayor

এনডিটিভির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের উত্তরাঞ্চলীয় শহর ডরসেটের মেয়র নির্বাচিত হয়েছেন মাত্র ৩ বছর বয়সী এক শিশু জেমস টাফটস। ৬ বছর বয়সী বড় ভাই রবার্টস টাফটসের স্থলাভিষিক্ত হয়েছেন জেমস টাফটস।

Only 3-year-old mayor-2

ওই খবরে বলা হয়েছে, গত ২ আগস্ট মেয়র নির্বাচিত হন জেমস। এর আগে তার বড় ভাই রবার্টস ২ মেয়াদে মেয়র ছিলেন। ছোট ভাইয়ের হাতে ক্ষমতা হস্তান্তরের সময় তিনি পপি (কার্টুন) নিয়ে কথা বলা হতে বিরত থাকার নির্দেশ দিয়েছেন। ডরসেটের খাদ্য উৎসব পালনের সময় জেমসকে মেয়র ঘোষণা করা হয়। লটারির মাধ্যমে সে মেয়র নির্বাচিত হয়।

Only 3-year-old mayor-3

এক সাক্ষাৎকারে জেমস টাফটস বলেন, ‘আমি মেয়রের দায়িত্ব পালন করার বিষয়টিকে খুবই উপভোগ করেছি।’ তার মা এমা টাফটস বলেন, তিনি তার সন্তানদের নিয়ে সত্যিই গর্বিত। কেনোনা তার ছেলেরা মেয়রের দায়িত্ব খুব ভালভাবে পালন করছে।

উল্লেখ্য, শহরটিতে ২২ জন লোক বাস করছে। যে কেও এখানকার মেয়র হতে পারেন। এর আগে শিকাগোর ৪ বছর বয়সী ছেলে ডরসেটের মেয়র নির্বাচিত হয়েছিলেন।

Advertisements
Loading...