মহিষের আঘাতে নাস্তানাবুদ সিংহ! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জিওগ্রাফি চ্যানেলে সব সময় দেখি কিভাবে সিংহরা মহিষকে শিকার করে। কিন্তু এবার ঘটেছে তার ব্যতিক্রম। এবার মহিষের আঘাতে নাস্তানাবুদ হলো সিংহ!

lion routed

আমরা জিওগ্রাফি চ্যানেলে সব সময় দেখি কিভাবে সিংহরা মহিষকে শিকার করে। কিন্তু এবার ঘটেছে তার ব্যতিক্রম। এবার মহিষের আঘাতে নাস্তানাবুদ হলো সিংহ! আমরা সব সময় বাস্তবে দেখি সিংহের থাবায় ক্ষত-বিক্ষত হয় মহিষ। জঙ্গলে সিংহের খাদ্য হয় মহিষরা। কিন্তু এবারই প্রথম দেখা গেলো কিভাবে একটি সিংহকে পরাস্ত করলো এক মহিষ। সিং দিয়ে তুলে আছাড় দিয়ে নাস্তানাবুদ করলো সিংহকে। শেষ পর্যন্ত সিংহটি ‘চাচা আপনা জান বাঁচা’ অবস্থায় পড়ে পালালো। মহিষের সিং থেকে যেনো বেঁচে ফিরলো ওই সিংহটি।

আফ্রিকার ক্রজার পার্কে ইয়ান ম্যাথসন এসেছিলেন পরিবার নিয়ে বেড়াতে। তাদের ক্যামেরায় ধরা পড়ে সিংহ এবং মহিষের এই বিরল লড়াই। একদল সিংহ একটি মহিষকে হঠাৎ ঘিরে ফেলে। শিকারের জন্য অসহায় মহিষের উপর ঝাঁপিয়ে পড়ে হিংস্র সিংহেরদল। মহিষটিও পালাবার কোনো পথ না পেয়ে আত্মসমর্পণ করে। কিন্তু দূর হতে মহিষের অন্য সদস্যরা বিষয়টি দেখে আর সামলাতে পারেননি নিজেদের। তাই সাহস করে অতর্কিত হামলা চালায় সিংহদের উপর।

একটি মহিষ এতোটাই হিংস্র হয় যে, সিং উচিয়ে একটি সিংহকে প্রায় মিটার শূন্যে ছুঁড়ে ফেলে দেয়। ডিগবাজি খেয়ে পড়ে সিংহ। এরপরও ক্ষান্ত হয় না মহিষের দলটি। আবারও আক্রমণ করে। অবস্থা বেগতিক দেখে এক পর্যায়ে পালায় সিংহের পুরো দল। যা সাধারণত কখনও চোখে পড়ে না।

দেখুন সেই ভিডিওটি

Advertisements
Loading...