কিংবদন্তি এক অভিনেত্রীর নাম শবনম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আশির দশকে বাংলাদেশের চলচ্চিত্রের নায়িকা শবনম এখন শুধুই এক কিংবদন্তি অভিনেত্রীর নাম হয়ে রয়েছে। তিনি অভিনয় ছেড়ে অবসর সময় পার করছেন।

Actress Shabnam

আশির দশকে বাংলাদেশের চলচ্চিত্রের নায়িকা শবনম এখন শুধুই এক কিংবদন্তি অভিনেত্রীর নাম হয়ে রয়েছে। তিনি অভিনয় ছেড়ে অবসর সময় পার করছেন। এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রীকে এখন আর সিনেমায় দেখা যায় না। ঘরে বসেই সময় কাটাচ্ছেন তিনি। প্রায় ১৬ বছরেরও বেশি সময় ধরে নতুন কোনো চলচ্চিত্রে দেখা যায়নি তাকে।

শবনমকে সর্বশেষ ১৯৯৮ সালে কাজী হায়াত পরিচালিত ‘আম্মাজান’ চলচ্চিত্রে দেখা যায়। এই ছবিতে তিনি প্রয়াত চিত্রনায়ক মান্নার মায়ের ভূমিকায় অভিনয় করেন। গত ১৭ আগস্ট ছিল তার জন্মদিন। নিজের জন্মদিনটিকে এখন তার কাছে আর বিশেষ কিছু মনে হয় না।

actress Shabnam-2

শবনম বলেছেন, ‘এখন বয়স হয়েছে। একমাত্র সন্তান এবং স্বামীর সঙ্গেই সময় কেটে যায়। তবে আমার নাতনী আরনাজের আবদার থাকে যেনো তার সঙ্গে কিছুটা সময় কাটাই। আর তাই বিকালে আরনাজের সঙ্গে কেক কেটেছি। এটিই জন্মদিনের বিশেষ ভালোলাগার মুহূর্ত ছিল আমার জন্য।’

এক সময় বাংলা চলচ্চিত্রের নায়িকা হিসেবে ব্যাপক খ্যাতি ছিল তার। বয়সের ভারে ও পারিবারিক নানা প্রয়োজনে সময় দিতে পারেন না চলচ্চিত্রে। তবে এখনও চলচ্চিত্রকে তিনি সম্মান করেন। তিনি মনে করেন, বাংলাদেশের চলচ্চিত্রের যে ঐতিহ্য ছিল তা হাজার বছর ধরে অব্যাহত থাকবে। নতুনরা সেই ঐতিহ্য ধরে রাখবেন- সেটিই তার প্রত্যাশা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...