এখনও চূড়ান্ত হয়নি কোরবানী ঈদের ছবি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদ এগিয়ে এসেছে। তবু এখনও চূড়ান্ত হয়নি কোরবানী ঈদের ছবি। এবারের ঈদ উৎসবে মুক্তির জন্য চারটি ছবির কথা শোনা গেলেও এখনও চূড়ান্ত হয়নি বিষয়টি।

Eid picture

কোরবানির ঈদের আর মাত্র ১৯ দিন বাকি। এখনও চূড়ান্ত হয়নি ঈদের ছবি। ঈদ উৎসবে মুক্তি পাওয়ার জন্য চারটি ছবির কথা শোনা গেলেও এখন পর্যন্ত এর একটি ছবিও ছাড়পত্রের জন্য বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়েনি।

যে ৪টি ছবি ঈদে মুক্তি পাওয়ার জন্য ঘোষণা দেওয়া হয় সেগুলো হচ্ছে:
বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ছবি ‘আশিকী’
বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ‘ব্ল্যাক’
বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজা বাবু- দ্য পাওয়ার’
সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী টু’।

Eid picture-2

এগুলোর মধ্যে কেবল বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এস কে প্রোডাকশনের যৌথ প্রযোজনায় নির্মিত ‘আশিকী’ সেন্সর বোর্ডে যাওয়ার জন্য চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে। ছবিটি পরিচালনা করেছেন অশোক পতি ও আবদুল আজিজ। এতে অভিনয় করেছেন বাংলাদেশের মৌসুমী, নবাগতা নুসরাত ফারিয়া, কোলকাতার অংকুশ।

Eid picture-3

বাংলাদেশের কিবরিয়া ফিল্মস এবং ভারতের দাগ মাল্টিমিডিয়ার যৌথ প্রযোজনায় নির্মিত ‘ব্ল্যাক’ ছবিটি পরিচালনা করেছেন রাজাচন্দ ও কামাল মো. কিবরিয়া লিপু। এতে অভিনয় করেছেন বাংলাদেশের বিদ্যা সিনহা সাহা মিম, অমিত হাসান, আমির সিরাজী, কোলকাতার সোহম, রজতভ দত্ত এবং মুম্বইয়ের আশীষ বিদ্যার্থী। সম্প্রতি ছবিটির শুটিং শেষ হয়েছে।

Eid picture-5

বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজা বাবু- দ্য পাওয়ার’ ছবির গানের শুটিং চলছে থাইল্যান্ডের সমুদ্রসৈকত পাতায়ায়। ছবিটিতে অভিনয় করছেন শাকিব খান, অপু বিশ্বাস, ববি, শাহনূর, দিতি ও মেগাস্টার উজ্জল।

Eid picture-4

এদিকে শুটিং শেষ করে পোস্ট প্রোডাকশনে ব্যস্ত আছে সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী টু’। ছবিটিতে অভিনয় করেছেন শাকিব খান, জয়া আহসান, ইমন, মৌসুমী হামিদ, শহীদুল আলম সাচ্চু ও ওমর সানি। এসব ছবির মধ্যে শেষ পর্যন্ত কটি মুক্তি পাবে সেটা নির্ভর করছে চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার উপর। তাছাড়া যৌথ প্রযোজনার ছবিগুলো সেন্সরের আগে প্রিভিউ কমিটির মুখোমুখি হতে হচ্ছে। যৌথ প্রযোজনার নীতিমালা মেনে তবেই ছবিগুলো নির্মাণ করা হয়েছে কিনা প্রিভিউ কমিটি সেটা চূড়ান্ত করার পরই সেন্সর শো হবে।

সব মিলিয়ে এবারের কোরবানীর ঈদের জন্য ছবি মুক্তির বিষয়টি এখনও ধোঁয়াশা রয়ে গেছে। তবে সপ্তাহ খানেকের মধ্যে চূড়ান্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এদিকে প্রযোজনা সংস্থাগুলো বলছে, চূড়ান্ত না হলে তারা প্রচারে যেতে পারছেন না।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...