একটি হাত নেই তারপরও মেয়েটির কসরত থেমে নেই! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ ইচ্ছে করলে কিই না পারে! একটি হাত নেই তারপরও মেয়েটির হ্যাভি ওয়েটিং কসরত থেমে নেই! ভিডিওটি দেখলে আপনিও বিস্মিত না হয়ে পারবেন না।

***EXCLUSIVE***  SAN ANTONIO, TEXAS - JULY 24: One armed weightlifter Krystal Cantu training at the Ballistic CrossFit gym on July 24, 2014 in San Antonio, Texas.  An inspirational weightlifter is beating all of her records despite losing an arm in a horrific car smash. Krystal Cantu, 25 can lift a 210lb bar clear above her head with only one arm and has increased her ferocity in the gym since the accident last August. Her boyfriend Daniel Cuate was driving outside of their hometown of San Antonio, Texas when a tyre blew and the car flipped - painfully crushing her arm. Daniel escaped unscathed but Krystal was told that her arm would need to be amputated after she was airlifted to hospital. Krystal ñ who trains in CrossFit, a discipline that combines weightlifting, gymnastics and cardio - still managed to find the courage to get back to the gym just three weeks later. Despite having a very successful career in IT, Krystal has her heart set on competing professionally in CrossFit.  PHOTOGRAPH BY Spencer Peeples / Barcroft USA  UK Office, London. T +44 845 370 2233 W www.barcroftmedia.com  USA Office, New York City. T +1 212 796 2458 W www.barcroftusa.com  Indian Office, Delhi. T +91 11 4053 2429 W www.barcroftindia.com

আমরা হাত-পা সব ঠিক-ঠাক থাকার পরও অলসতা করি। সঠিক কাজটি সঠিক সময় করতেও আমরা গড়িমশি করে থাকি। কিন্তু এই মেয়েটি একেবারেই ব্যতিক্রম। জীবন চলার পথে তিনি একটি হাত হারিয়েছেন। এক হাতের ওপর ভর করে সব স্বাভাবিক কাজ তো করেন। সেই সঙ্গে তিনি হ্যাভি ওয়েটিং এর মতো ভারি ভারি যন্ত্রপাতি নিয়ে সাবলিলভাবে কসরত করছেন। ভিডিওটি দেখলে আপনার কাছে সত্যিই আশ্চর্য মনে হবে। তবে আসল ঘটনা হলো ইচ্ছে থাকলে যে কেও সবকিছু করতে পারে।

ক্রিস্টাল কান্টু। টেক্সাসের বাসিন্দা। বয়স হবে ২৫ বছর মতো। সফল IT কেরিয়ার থাকার পরেও, বরাবরই এই কন্যা ক্রসফিট স্পোর্টসের অনুরাগী। বলা চলে, জিমন্যাস্টিক এবং ওয়েটলিফটিং ছিল তার ধ্যান-জ্ঞান। সবকিছু ঠিকঠাকই চললেও একদিন তার জীবনে ঘটে যায় এক দুর্ঘটনা। বছর দুয়েক আগে আগস্ট মাসে হঠাত্‍ই চরম বিপর্যয় নেমে আসে তার জীবনে। সান অন্টানিওতে গাড়িতে চড়ে তিনি বেড়াতে যান। গাড়ির চালকের আসনে ছিলেন তারই বয়ফ্রেন্ড ড্যানিয়েল কুয়েট। হঠাত্‍‌ই গাড়ির একটি টায়ার ফেটে মারাত্মক দুর্ঘটনার মুখে পড়তে হয় তাদের। ড্যানিয়েল রক্ষা পেলেও গুরুতর চোট লাগে ক্রিস্টালের। কঠিন অপারেশনের পর তার জ্ঞান ফেরে ঠিকই। কিন্তু চিকিৎসকরা ক্রিস্টালকে জানান, কোনও উপায় ছিল না আর। তার ডান হাতের বেশিরভাগটাই কেটে বাদ দিয়ে দিতে হয়। কথাগুলো শুনে পায়ের তলা হতে মাটি সরে গিয়েছিল ক্রিস্টালের। শরীরের আঘাতের থেকেও অনেক বেশি অনুভূত হয়েছিল মানসিক যন্ত্রণা। তবে শেষ পর্যন্ত মেনে নিয়েছেন তিনি। চলেছেন স্বাভাবিকভাবে।

হাসপাতাল হতে বাড়ি ফেরার পর মাত্র কয়েক সপ্তাহ যেতে না যেতেই আবার তিনি স্বাভাবিক কাজ-কর্ম শুরু করেন। তারমধ্যে তার সখের জিমন্যাস্টিংও রয়েছে। দেখুন এক হাতে সেই ভারি যন্ত্রপাতির কারবারগুলো। ভিডিও দেখলেই বুঝতে পারবেন পুরোটা।

দেখুন ক্রিস্টালের ভিডিওটি

Advertisements
Loading...