The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আনন্দ বাজারের ভুয়া সংবাদ: জয়াকে সানি লিওনের সঙ্গে তুলনা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আনন্দ বাজার পত্রিকা বরাবরই বাংলাদেশের বিরুদ্ধে কোনো সংবাদ পেলে সেটি রং-চং মিশিয়ে প্রকাশ করে থাকে। এবারও তাই ঘটলো। আনন্দ বাজার এবার জয়াকে সানি লিওনের সঙ্গে তুলনা করেছে!

jaya comparison with Sunny Leone

জয়াকে সানি লিওনের সঙ্গে তুলনা করে আনন্দ বাজার পত্রিকা শিরোনাম করেছে ‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া আহসানের।’ ‘রাজকাহিনী’ ছবির একটি দৃশ্যে জয়ার সাহসী অভিনয় নিয়ে বাংলাদেশে সমালোচনা হলে বিষয়টি নিয়ে অতিরঞ্জিত করে সংবাদ পরিবেশন করলো আনন্দবাজার পত্রিকা।

বিশ্লেষকরা বলেছেন, জয়া আহসানের বিতর্কিত দৃশ্যটি নিয়ে সমালোচনা হলেও তাকে কেও সানি লিওনের সঙ্গে তুলনা করেননি। আবার জয়াকে দেশ ছাড়ার মতো হুমকিও কেও দেয়নি। অথচ আনন্দবাজার পত্রিকা বলেছে, ‘ফতোয়া জারি হলো বাংলাদেশের জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া এহসানের বিরুদ্ধে। সূত্রে খবরের বরাত দিয়ে আনন্দ বাজার আরও বলেছে, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাকে অভিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। আবার দেওয়া হয়েছে খুনের হুমকিও।’

jaya comparison with Sunny Leone-2

ভারতের পত্রিকা আনন্দ বাজারের এমন সংবাদে ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় শুরু হয়েছে। ফেসবুকে নাট্যনির্মাতা সিমিত রায় অন্তর মন্তব্য করেছেন, ‘পশ্চিমবঙ্গের প্রথম সারির পত্রিকা ‘আনন্দবাজার’ খবর করেছে, ‘বাংলাদেশের সানি লিওন জয়া, দেশ ছাড়ার হুমকি’! আদতে এই ধরনের কোনো কিছুই ঘটেনি। হ্যাঁ, জয়ার একটি দৃশ্য নিয়ে সমালোচনা হচ্ছে, এটা সত্যি। তাই বলে কেও তাকে বাংলার সানি লিওন বলেনি এমনকি কোনো হুমকিও দেয়নি। তাহলে আনন্দবাজারের মতো একটি পত্রিকা কেনো মিথ্যাচার করছে? এটা জয়াকে তথা বাংলাদেশকেও অপমান করার সামিল। আনন্দ বাজার পত্রিকার ওই খবরে এবার -ওপার দুই বাংলায় প্রচণ্ড সমালোচনা শুরু হয়েছে। এ ধরনের মিথ্যা সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...