আবারও ফিরছে নোকিয়া ১১০০!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নোকিয়ার ১১০০ মডের চেনেন না এমন লোক পাওয়া যাবে না। কারণ যখন এই ফোনটি জনপ্রিয় ছিল, তখন নিজের কাছে না থাকলেও দোকানে গিয়ে কল করতে গেলেও এই ফোনে কথা বলতে হতো।

Nokia 1100 coming again

সেই সময়ের জনপ্রিয় এই ১১০০ মডেলের ফোন এখনও মানুষের হৃদয় জুড়ে রয়েছে। এর কারণ হলো এই ফোনটির চার্জ থাকতো দীর্ঘক্ষণ, কথা শোনা যেতো ভালো, রাফ ইউজের পরও এটি নষ্ট হতো না। টর্চ লাইট, সফট কিবোর্ড ও মনোফোনিক রিংটোন। আবার কখনও হাত থেকে পড়ে গেলেও ভাঙতো না এই নোকিয়া ১১০০ মডেলটি। সব মিলিয়ে এক সময় জনগণের অত্যন্ত জনপ্র্রিয় মোবাইল সেট ছিল এটি।

এরপর এলো অ্যান্ড্রয়েড ফোন। মোট কথা ফিচার ফোনের আমলে সবচে জনপ্রিয় ও বেশি বিক্রি হওয়া ফোনটি নোকিয়ার মডেল ১১০০। আজ পর্যন্ত কোন ফোনই মনে হয় নোকিয়া ১১০০ মডেল-এর জনপ্রিয়তাকে স্পর্শ করতে পারেনি। প্রথম ৫ বছরেই নোকিয়া ১১০০ মডেলের ফোনটি বিক্রি হয়েছিলো ২৫ কোটি ইউনিটেরও বেশি।

নোকিয়া ১১০০ ফিচার ফোনটি প্রথম বাজারে আসে ২০০৩ সালে। ২০০৯ সাল পর্যন্ত একচেটিয়াভাবে নোকিয়া এই ফোনটি উৎপাদন এবং বাজারজাত করে।

সম্প্রতি খবর বেরিয়েছে, আবারও নাকি ফিরছে এক সময়ের জনপ্রিয় মোবাইল সেট নকিয়া ১১০০। তবে এখন আর এই ফোনটি ফিচার ফোন হয়ে নয়, অ্যানড্রয়েডের হাত ধরে এবার স্মার্টফোন হয়ে বাজারে আসবে। এটিতে থাকবে ১.৩ গিগাহার্টজের মিডিয়াটেক প্রসেসর! তবে জনপ্রিয় এই নোকিয়াকে নতুনরূপে দেখতে হলে আগামীবছর পর্যন্ত অপেক্ষা করা ছাড়া কোনো গতি নেই।

Advertisements
Loading...