৬৫ কোটি টাকার বিয়ের রেকর্ড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৬৫ কোটি টাকার বিয়ের রেকর্ড করলো এক ব্যক্তি! ভারতের কেরল রাজ্যের এক শিল্পপতির মেয়ের বিয়েতে এই রেকর্ড পরিমাণ অর্থ ব্যয়ের খবর পাওয়া গেছে।

65 million Taka recorded in marriage

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, অর্থ খরচের দিক দিয়ে বিয়ের আগের সব রেকর্ড ভেঙে দিতে চলেছেন ভারতের কেরল রাজ্যের এক শিল্পপতি। তিনি তার মেয়ের বিয়ে দিতে রেকর্ড পরিমাণ অর্থ খরচ করবেন বলে ঘোষণা দিয়েছেন। কেরলের কোলামের আসারাম মাঠে হতে চলা এই বিয়ের আসরে খরচ করা হবে প্রায় ৬৫ কোটি টাকা। বলিউডের বড় অভিনেতাও বিয়ের পিছনে এতো টাকা খরচ করেননি বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

রবি পিল্লাইয় নামে কেরলের সবচেয়ে ধনী ব্যক্তি মেয়ের বিয়েতে এমন বিশাল পরিমাণ অর্থ খরচের ঘোষণা দিয়েছেন। কয়লা খনি, শিক্ষা প্রতিষ্ঠান, দুবাই ও সংযুক্ত আমিরাতে বড় বড় বিল্ডিং তৈরি করাসহ রবি পিল্লাইয়ের ২৬টি বড় কোম্পানি রয়েছে। তার এসব প্র্রতিষ্ঠানের অধীনে কাজ করেন প্রায় ৮০ হাজার কর্মচারি।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, অনাবাসী ভারতীয় এই শিল্পপতির মেয়ের ‘সবচেয়ে বড় বিয়ে’র প্যান্ডেল তৈরির দায়িত্বে রয়েছেন বাহুবলী সিনেমার প্রোডাকশন ডিজাইনার। সাড়ে ৩ লক্ষ স্কোয়ার ফুট এই বিয়ে বাড়ির প্যান্ডেল সাজানো হয়েছে অবিকল রাজস্থানের রাজপ্রাসাদের অনুকরণে! এই প্যান্ডেল তৈরিতে খরচ হচ্ছে ২০ কোটি টাকা। এই প্যান্ডেলটি তৈরি করেছেন ২০০ শিল্পী। বিয়ের নিমন্ত্রিত অতিথির সংখ্যা ৩০ হাজার। এদের মধ্যে আবার থাকবেন বিশ্বের সেরা ৪২ জন রাজনৈতিক নেতা, অভিনেতা, শিল্পপতিরাতো আছেনই!

সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়েছে, বিয়ে বাড়ির অনুষ্ঠানে পারফর্ম করবেন মালায়লাম সিনেমার সব বড় বড় অভিনেতা-অভিনেত্রী। বিয়ের অনুষ্ঠানের বেশিরভাগ খাবারের মেনুই হবে বিদেশী। বিয়ে বাড়িতে আবার থাকবে ১০ কোটি টাকার দানের ব্যবস্থাও! বিয়েবাড়ির মধ্যে আমন্ত্রিত বিশেষ অতিথিদের নিয়ে আসার জন্য থাকছে হেলিকপ্টারের ব্যবস্থা। নিরাপত্তার জন্যও থাকছে নজিরবিহীন ব্যবস্থা। এভাবেই এগিয়ে চলেছে বিশ্বের ইতিহাসে সবচেয়ে বড় বিয়ের অনুষ্ঠান।

Advertisements
Loading...