এবার আয়োজন করা হলো উটের সুন্দরী প্রতিযোগিতা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা অনেক সুন্দরী প্রতিযোগিতা দেখেছি। কিন্তু তাই বলে উটের সুন্দরী প্রতিযোগিতা? ঠিক তাই, এবার আয়োজন করা হলো উটের সুন্দরী প্রতিযোগিতা!

camel beauty contest was organized

আমরা জানি বিভিন্ন দেশে মেয়েদের সুন্দরী প্রতিযোগিতা হয়ে থাকে। তবে আরব আমিরাতের মতো এমন একটি রক্ষণশীল দেশে নারীদের সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ বা এমন প্রতিযোগিতার আয়োজন করাও অসম্ভব ব্যাপার। তবে এমন জাতীয় একটি মজার প্রতিযোগিতা হতে বঞ্চিত হতে তারা রাজি নন। তাই সেখানে প্রতিবছর আয়োজন করা হয়ে থাকে উটের সুন্দরী প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে ‘বেইনুনাহ’। বেইনুনাহ উৎসব মূলত সংযুক্ত আরব আমিরাতের প্রতিযোগীদের জন্য করা হয়ে থাকে। উটের সুন্দরী প্রতিযোগিতার সবচেয়ে বড় উৎসব হলো ‘আল দাফরা’।

প্রতিবছর আয়োজিত আল দাফরা উৎসবে প্রায় ২৫ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করে। বেইনুনাহ প্রতিযোগিতায় ৪ মিলিয়ন দিরহামেরও (প্রায় সাড়ে ৮ কোটি টাকা) বেশি মূল্যমানের পুরস্কার দেওয়া হয়ে থাকে। গবাদিপশুদের নিয়ে আয়োজিত প্রতিযোগিতাগুলোর মধ্যে এটা সবচেয়ে মজার এবং উপভোগের। প্রতিযোগীদের উটের চেহারা, সন্তান উৎপাদনের ক্ষমতা এবং বয়স বিবেচনা করে বিজয়ী ঘোষণা করা হয়। তবে এই প্রতিযোগিতায় বহু উৎসুক মানুষ অংশগ্রহণ করে।

Advertisements
Loading...