কলা খাওয়ার কারণে ১৬ হাজার টাকা জরিমানা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কলা খাওয়ার কারণে ১৬ হাজার টাকা জরিমানা গুণতে হলো এক নারী গাড়িচালককে! রাস্তায় ট্রাফিক জ্যাম থাকায় ক্ষুধা মেটাতে চালকের আসনে বসে কলা খাওয়ায় জরিমানা গুণতে হয়।

fined to eating bananas

রাস্তায় গাড়িতে বসে কলা খাওয়ার অপরাধে ১৬ হাজার ১৬৫ টাকা (১৪৫ পাউন্ড) জরিমানা গুণতে হলো ওই নারী গাড়িচালককে। তার বিরুদ্ধে আনা হলো ৩টি অভিযোগ। এই ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।

৪৫ বছর বয়ষ্ক ইলসা হ্যারিস নামে ওই নারী চালকের বিরুদ্ধে পুলিশ কর্মকর্তার অভিযোগ হলো, চালকের আসনে বসার পরও মনোযোগের ঘাতটি ছিল। কলা খাওয়ার সময় গাড়ির স্টিয়ারিং এ হাত ছিল না ইলসা হ্যারিসের।

তবে ইলসা হ্যারিস তাৎক্ষণিক জরিমানার বিরুদ্ধে ওয়েমাউথ ম্যাজিস্ট্রেট আদালতে আপিল করেছেন। অবশেষে আইনজীবীর পরামর্শে আপিলের শুনানিতে সে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। প্রথমে তাকে ১১ হাজার (১০০ পাউন্ড) টাকা জরিমানা করা হলেও সে আপিল করায় জরিমানার অংক বেড়ে যায় ৫ হাজার টাকা।

এই বিষয়টি নিয়ে ইলিসা হ্যারিস বলেন, পুরো বিষয়টিই আমার নিকট নিষ্ঠুর মনে হয়েছিল। তাই বিষয়টি নিয়ে চ্যালেঞ্জ করেছিলাম। আমার এক আইনজীবী বন্ধুর সঙ্গে পরামর্শ করলে সে অপরাধ স্বীকার করে নিতে বললো। সে জানায় যে, এই মামলা জেতা সম্ভব নয়। তাই আমি দোষ স্বীকার করেছি।

Advertisements
Loading...