মটো এক্স ফোর্স: ডিসপ্লে ভাঙবে না! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোনগুলোর একটি বড় সমস্যা হলো ডিসপ্লে ভেঙে যাওয়া। এবার মটো এক্স ফোর্স এমন একটি ডিসপ্লে নিয়ে এলো যা হাতে থেকে পড়ে গেলেও ডিসপ্লে ভাঙবে না!

Moto X Force

এনডিটিভির খবরে বলা হয়েছে, বাজারে এসেছে মটোরোলার নতুন স্মার্টফোন ‘মটো এক্স ফোর্স’। শক্তিশালী পর্দার জন্য ইতিমধ্যেই এই স্মার্টফোনটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। শ্যাটারপ্রুফ প্রযুক্তির এই স্মার্টফোন যে কোনো উচ্চতা হতে নিচে পড়লেও এর ডিসপ্লে বা পর্দার কোনো ক্ষতিই হবেনা। তবে বর্তমানে ভারতের বাজারে মুক্তি পেয়েছে মটোরোলার এই নতুন স্মার্টফোনটি।

এই ফোনটির বিষয়ে গত অক্টোবরে মটোরোলার পক্ষ থেকে জানানো হয়েছিল। নতুন এই স্মার্টফোন মটো এক্স ফোর্সের ডিসপ্লে তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম রিগিড কোর দ্বারা। এটিতে রয়েছে ফ্লেক্সিবল অ্যামোলেড স্ক্রিণ। এই মোবাইলটিতে রয়েছে ডুয়েল-লেয়ার টাচস্ক্রিণ প্যানেল।

Moto X Force-2

মটো এক্স ফোর্সে রয়েছে:

# ৫ দশমিক ৪ ইঞ্চি কিউএইচডি (১৪৪০x২৫৬০ পিক্সেল) ডিসপ্লে।
# ২ গিগাহার্জের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ অক্টা-কোর এসওসির সঙ্গে ৩জিবি এলপিডিডিআর৪ র‍্যাম।
# মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টিবি পর্যন্ত আবার মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে।
# ৩৭৬০ এমএএইচের ব্যাটারি।

মটোরোলা বলেছে, এই ব্যাটারি টানা দু’দিন চার্জ ধরে রাখবে। ব্যাটারিতে দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইক চার্জিং প্রযুক্তিও। এটিতে রয়েছে ২৫ ওয়াটের চার্জার।

আবার ছবি তোলার জন্যও স্মার্টফোনটি বেশ ভালো। মোবাইলটিতে রয়েছে ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, এফ/২.০ অ্যাপার্চার এবং ডুয়েল-এলইডি ফ্ল্যাশ এবং ফেজ ডিটেক্ট অটোফোকাস (পিডিএএফ)। মোবাইলটিতে ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের, যাতে রয়েছে আবার ফ্ল্যাশ ও এফ/২.০ অ্যাপার্চার।

জানা গেছে, এই স্মার্টফোনটি চলবে অ্যানড্রয়েড ৫.১.১ ললিপপ অপারেটিং সিস্টেমে। সিঙ্গেল সিমের এই সেটটিতে কানেক্টিভিটির জন্য আরও রয়েছে ফোরজি এলটিই (ক্যাট.৪). সিডিএমএ, ওয়াই-ফাই ৮০২.১১এসি। নতুন এই ফোনটির ভারতীয় বাজারে দাম রাখা হয়েছে ৪৯ হাজার ৯৯৯ রুপি ও ৬৪ জিবি স্টোরেজের দাম ধরা হয়েছে ৫৩ হাজার ৯৯৯ রুপি।

দেখুন ভিডিওটি

Advertisements
Loading...