পশুপ্রেমীর কাণ্ড: স্ত্রীকে ছেড়ে বেছে নিলেন গরুকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক পশুপ্রেমীর কাণ্ড দেখে হতবাক সবাই। কারণ ওই পশু প্রেমিক স্ত্রীকে ছেড়ে বেছে নিয়েছেন গরুর পালকে! পশুদের মধ্যে থেকেই তিনি নিজেকে বেশি স্বাচ্ছন্দ বোধ করেন।

এই ঘটনাটি ঘটেছে ভারতে। শুধু সংসারে পোষ্য হিসেবে থাকা একপাল গরুর জন্য এক পশুপ্রেমী নিজের স্ত্রীর সঙ্গে সম্পর্ক ভেঙে দিয়েছেন। এর কারণ হলো স্ত্রী বলেছিলেন, সে অথবা গরুর মধ্যে কোনো একটিকে বেছে নিতে। গরুর পাল বাড়িতে রাখায় রাগ করে স্বামীকে ছেড়ে চলে যান তার স্ত্রী।

বিস্ময়কর এই ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের এটাওয়ারা অঞ্চলের বৈস খাজা নামক এলাকায়। সেখানকার বাসিন্দা ৫৫ বছর বয়সী আফাক আলী মুন্না। বাড়িতে একপাল গরু রাখা ও গরুকে বেশি ভালোবাসার কারণে আফাক আলীকে ছেড়ে চলে যান তার স্ত্রী।

Related Post

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ১৫ বছর পূর্বে আফাক আলীর বিয়ে হয়। তবে বিয়ের পরই স্বামীর ঘরে এসে একসঙ্গে এতোগুলো গরু দেখে চমকে উঠেন তার স্ত্রী। তারপর স্বামীকে দিনের অধিকাংশ সময় গরুগুলোর পিছনে ব্যয় করতে দেখে অসহ্য হয়ে পড়েন তার স্ত্রী। প্রথম দিকে মুখে কিছু না বললেও কয়েক বছর পর স্ত্রী দাবি করেন, ‘এই বাড়িতে হয় আমি থাকবো, নয়তো তোমার গরু থাকবে।’

স্ত্রীর এমন আবদারে অবাক হলেও প্রথমে তেমন একটা গুরুত্ব দিতে চাননি আফাক আলী। তবে দিন যতো গড়াতে থাকে স্ত্রী ততোই নাছোড়বান্দার মতো পণ ধরে বসে। বাড়ি হতে গরুগুলোকে বিক্রি করে দেওয়ার জন্য স্ত্রী বার বার আফাক আলীকে বলতে থাকেন, যা নিয়ে পরিবারে প্রায় প্রতিদিন ঝগড়া বাধতে থাকে। অবশেষে স্ত্রীকে অনেক বুঝিয়েও সামাল দিতে না পেরে অগত্যা গরুদেরই বেছে নেন পশুপ্রেমী আফাক আলী। রাগে স্বামীর ঘর ছেড়ে বাপের বাড়ি চলে যান তার স্ত্রী।

তাকে ছেড়ে তার স্ত্রী চলে যাওয়ায় বিন্দুমাত্র আফসোস নেই আফাক আলীর। তিনি বলেন, মাত্র ১৫ বছর বয়সে প্রথম গরু কেনেন। তারপর ধীরে ধীরে সেই গরুর সংখ্যা বেড়ে ১৪ টিতে উন্নীত হয়। গত ৪০ বছর ধরে পোষ্যদের সেবা করে আসছেন আফাক। এখন শুধুমাত্র স্ত্রীর কথায় এই পোষ্যদের বিক্রি করে দেওয়া সম্ভব নয়। তাইতো হাসিমুখে স্ত্রীকে বিদায় জানিয়ে এখন দিব্যি গরুদের নিয়েই রয়েছেন আফাক আলী।

This post was last modified on জানুয়ারী ২৩, ২০২৪ 1:02 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে