‘জিন্দাবাবা’ তিন দিন স্বেচ্ছায় কবরে! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৭০ বছর বয়সী ‘জিন্দাবাবা’ তিন দিন স্বেচ্ছায় কবরে! এক সপ্তাহ আগে এই ‘জিন্দাবাবা’ এসে উপস্থিত হন হবিগঞ্জের বানিয়াচং উপজেলার নয়াপাথারিয়া গ্রামে।

হাত-পা বাঁধা অবস্থায় পুকুরে ভেসে বেড়িয়েছেন তিনি। ওই গ্রামে তো বটেই আশপাশের গ্রামের মানুষও এই বৃদ্ধকে দেখতে আসেন। গত রবিবার দুপুর থেকে ওই বৃদ্ধ স্বেচ্ছায় কবরে অবস্থান নেন। তিনদিন পর তিনি কবর থেকে উঠেন। ওই বৃদ্ধের নাম জিতু মিয়া। তবে গ্রামের সবাই তাঁকে ‘জিন্দাবাবা’ নামেই চেনেন।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, নয়াপাথারিয়া গ্রামের এক পুকুরপাড়ে দুপুর আড়াইটার দিকে কবরে প্রবেশ করেন জিতু মিয়া। তাঁর সঙ্গে দেওয়া হয় ৩০০ গ্রাম আঙ্গুর ও একটি বিস্কুটের ‘বৈয়াম’। মঙ্গলবার দুপুর আড়াইটায় তাঁকে কবর হতে ওঠানোর নির্দেশ দেন তিনি।

কবরে এবারই প্রথম নন! জিতু মিয়ার দাবি, এর আগেও তিনি একাধিকবার কবরে অবস্থান করেছেন। তিনি জানান যে, গত ৪৫ বছর ধরে ভারতসহ দেশের বিভিন্ন মাজারে মাজারে ‘সাধনা’ করে চলেছেন। তিনি হবিগঞ্জ শহরতলীস্থ মরহুম আধ্যাত্মিক সাধক দেওয়ান মাহবুব রাজার ভক্ত। স্বপ্নের মাধ্যমে মাহবুব রাজার নিকট হতে ‘চিল্লা’য় যাওয়ার নির্দেশ পেয়েছেন তিনি। তাঁর ভাষায় ‘চিল্লা’ মানে হচ্ছে কবরে প্রবেশ করা ।

জিতু মিয়া বলেছেন, ‘এর পূর্বে ১১ বার আমি ‘চিল্লা’য় গিয়েছি। এটাই আমার শেষ চিল্লা।’ তিনি বলেন, ‘আমি নিজের ইচ্ছায় কবরে যাচ্ছি। আমি আগেও বহুবার গিয়েছি। যদি কোথাও লিখে বলতে হয় আমি তাও রাজি রয়েছি। আমি যদি মারাও যাই তবুও কেও দায়ী নয়। আমার দায়দায়িত্ব সম্পূর্ণ আমার।’

চাঞ্চল্যকর এই সংবাদ ছড়িয়ে পড়ার পর নয়াপাথারিয়া গ্রামে নেমেছে মানুষের ঢল। কেও আনছে টাকা, কেওবা খাবার। সবই ‘জিন্দাবাবা’র জন্য। ‘জিন্দাবাবা’ও দিচ্ছেন নানা পরামর্শ। তবুর মানুষের মধ্যে নানা প্রশ্ন দানা বাঁধছে, আসলে এই ‘জিন্দাবাবা’ কে? তাঁর ক্ষমতায় বা কী? তিনি কী কোনো ঐশ্বরিক ক্ষমতার অধিকারী?

দেখুন এনটিভির প্রচারিত ভিডিওটি

This post was last modified on জানুয়ারী ২৩, ২০২৪ 12:28 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

আইফোনের গেম ইমুলেটর ডেলটা কেনো এতো জনপ্রিয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি ইমুলেটর অ্যাপ তৈরি করা হয়েছে।…

% দিন আগে

আরশাদ আদনান শাকিবকে নিয়ে আরও দুটি সিনেমা বানাচ্ছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে নিয়ে আরও দু'টি নতুন সিনেমা…

% দিন আগে

এই ছবির মধ্যে কোথায় ভুল রয়েছে একবার বলুন তো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বুদ্ধি খেলা খেললে ব্রেন আর স্রাফ হয়। তাই এই ধরনের…

% দিন আগে

নওগাঁর ঐতিহাসিক কুসুম্বা মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ১৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১…

% দিন আগে

জিভ দেখেও কিন্তু রোগ চেনা যায়! কোন উপসর্গ দেখলে চিকিৎসকের পরামর্শ নেবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণ শরীরে পানির ঘাটতি হলেও জিভ সাদা হয়ে যায়। নিয়মিত…

% দিন আগে

বেড়ে ওঠার সময় শিশুকে দুধ খাওয়ার সঙ্গে রুটিনেও আনতে হবে বদল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার শিশু বেড়ে ওঠার সময় কেবলমাত্র দুধভাত ও শাকসব্জি খাওয়ানোই…

% দিন আগে