এক বিপজ্জনক ব্রিজের গল্প! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ আপনাদের জন্য রয়েছে এক বিপজ্জনক ব্রিজের গল্প। ছবি দেখলেই বুঝতে পারবেন কতখানি বিপজ্জনক এই ব্রিজটি। হয়তো আপনার বুকের ভেতর হিম হয়ে আসবে!

story of a dangerous bridge

এই বিপজ্জক ব্রিজটির দু’দিকে উথাল-পাথাল করা সমুদ্র আর সেই সমুদ্রের গর্জন। আর মাথার উপর একমাত্র ভরসা আকাশ। দূর-দূরান্তে আর কেও কোথাও নেই। এর মধ্যে দিয়েই চলে গেছে একটা রাস্তা। অনবরত সমুদ্রের ঢেউ উঠে এসে ভিজিয়ে দিচ্ছে সেই রাস্তাও। বর্ষায় এই রাস্তা আরও ভয়ঙ্কর। সেসময় সমুদ্র আরও ফুঁসে ওঠে। এই ব্রিজটির নাম স্টরসেইসানডেট ব্রিজ।

ব্রিজের ওপর দিয়ে গাড়ি যাওয়ার সময় তাকালে দেখা যাবেচ হঠাৎ করে যেনো ঢেউগুলো অদৃশ্য হয়ে যাচ্ছে। একটা ব্রিজের ওপর আরও একটা ব্রিজ। দেখলে মনে হবে এখনই সেখান থেকে গড়িয়ে পড়ে যাবে গাড়িটি! বুকের মধ্যে ধুক্ ধুকানি শুরু হয়ে যায়। অনেকটা এমনই ভয়ঙ্কর এই ব্রিজ ও তার রাস্তা!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এই রাস্তার পোশাকি নাম দেওয়া হয়েছে ‘আটলান্টিক ওসান রোড’। ৮.৩ কিলোমিটার দীর্ঘ এই রাস্তাটি যোগাযোগ রক্ষা করছে মূলত নরওয়ের বিভিন্ন দ্বীপপুঞ্জের সঙ্গে। ছোট ছোট সেইসব দ্বীপগুলো মালার মতো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অশান্ত নরওয়ে সাগরে। দীর্ঘ এইসব রাস্তায় রয়েছে অন্তত ৮টি ব্রিজ। যার মধ্যে সবচেয়ে বিপজ্জনক অংশ হলো এই স্টরসেইসানডেট ব্রিজ। এই ব্রিজের উপর দিয়ে গাড়ি চালাতে গেলে সত্যিই বুকের পাটা থাকা একান্ত প্রয়োজন! তানাহলে সংজ্ঞাহীন হয়ে বেঘোরে প্রাণ হারাতে হতে পারে!

দেখুন বিপজ্জনক ব্রিজটির ভিডিও!

Advertisements
Loading...