স্বল্প মূল্যে ওয়ালটনের নতুন স্মার্টফোন বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বল্প মূল্যে ওয়ালটনের নতুন স্মার্টফোন এখন বাজারে। নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন যাতে সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বরাবরই এগিয়ে রয়েছে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন।

ওয়ালটন এবার বাজারে নিয়ে এসেছে প্রিমো জিএইচ সিরিজের স্বল্প মূল্যের এক আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচ-ফাইভ মিনি’।

নতুন এই অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে চালিত। এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস ও ওজিএস প্রযুক্তির ৪.৫ ইঞ্চি এফডব্লিউভিজিএ স্ক্রিণের ডিসপ্লে। স্ক্র্যাচ হতে ডিসপ্লে সুরক্ষায় ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস।

Related Post

নতুন এই সেটটিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি ও মেমোরি কার্ডের মাধ্যমে আরও ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করার সুবিধা। যে কারণে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা সম্ভব হবে।

ডুয়াল সিম ও ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটির উভয় সিম স্লটেই ব্যবহার করা যাবে থ্রিজি নেটওয়ার্ক।

নতুন এই স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস এবং এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এতে রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ টাইমার, অটো ফোকাস, টাচ ফোকাস এবং টাচ শট। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে এই মোবাইল হতে। এছাড়া রিয়ার ক্যামেরার সাহায্যে এইচডি ভিডিও ধারণ করা যাবে।

নতুন এই মোবাইলটিতে ভিডিও কল এবং সেলফির জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে নরমাল মোড, ফেস বিউটি এবং জিফ মোডেও সেলফি তোলা যাবে।

প্রিমিয়াম আউটলুকের এই হ্যান্ডসেটটিতে অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে ডাবল টেপ টু ওয়াক অ্যান্ড স্লিপ (স্ক্রিনে দুবার টোকা দিয়ে স্ক্রিন অন/অফ করা), রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা এবং ১৮৫০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি।

মোবাইলটিতে আরও রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, মাইক্রো ইউএসবি পোর্ট, ওয়াই-ফাই হটস্পট ও ওটিএ সুবিধা। সেন্সর হিসেবে এতে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), লাইট (ব্রাইটনেস), ওরিয়েন্টেশন এবং প্রক্সিমিটি।

আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের প্রিমো জিএইচ-ফাইভ মিনি স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ৫ হাজার ৬৯০ টাকায়। মেটালিক ব্ল্যাক, পিওর হোয়াইট ও স্কাই ব্লু- এই ৩টি ভিন্ন কালারে পাওয়া যাচ্ছে নতুন এই স্মার্টফোনটি।

This post was last modified on এপ্রিল ২১, ২০১৬ 8:18 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

সোশ্যাল মিডিয়া: প্রভাব, ভুল তথ্য এবং মানসিক স্বাস্থ্যের উপর এর নেতিবাচক প্রভাব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সোশ্যাল মিডিয়া (SM) বলতে সামাজিক নেটওয়ার্কিং সাইট (SNSs) কে বোঝায়,…

% দিন আগে

দারাজ বাংলাদেশ: স্ট্র্যাটেজিক কমিউনিকেশনস পার্টনার ব্যাকপেজ পিআর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সবচেয়ে বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ এর জনসংযোগ সংশ্লিষ্ট (পাবলিক…

% দিন আগে

বেরি জাতীয় ফল শরীরের কোন কোন উপকারে লাগে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেরি জাতীয় ফল নিয়ে আমাদের তেমন একটা ধারণা নেই। কিডনির…

% দিন আগে

ভৌতিক গল্পে ওয়েব ফিল্ম ‘বিভাবরী’ আসছে দীপ্ত প্লেতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিমধ্যেই দীপ্ত প্লে ওটিটি প্ল্যাটফরম জগতে বেশ এগিয়ে গেছে। বিশ্বের…

% দিন আগে

ড্রোন হামলার সাইরেনে বাঙ্কারে পালিয়েছিলেন ব্লিঙ্কেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গত বছরের ৭ অক্টোবর গাজায় সামরিক অভিযান শুরুর পর মধ্যপ্রাচ্যে…

% দিন আগে

উপকূলের আরও কাছে চলে এসেছে ঘূর্ণিঝড় ‘দানা’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ গতকাল বুধবার (২৩ অক্টোবর) ঘূর্ণিঝড় ‘দানা’য়…

% দিন আগে