স্বল্প মূল্যে ওয়ালটনের নতুন স্মার্টফোন বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বল্প মূল্যে ওয়ালটনের নতুন স্মার্টফোন এখন বাজারে। নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন যাতে সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বরাবরই এগিয়ে রয়েছে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন।

Walton's new low-cost smartphone market

ওয়ালটন এবার বাজারে নিয়ে এসেছে প্রিমো জিএইচ সিরিজের স্বল্প মূল্যের এক আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচ-ফাইভ মিনি’।

নতুন এই অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে চালিত। এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস ও ওজিএস প্রযুক্তির ৪.৫ ইঞ্চি এফডব্লিউভিজিএ স্ক্রিণের ডিসপ্লে। স্ক্র্যাচ হতে ডিসপ্লে সুরক্ষায় ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস।

নতুন এই সেটটিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি ও মেমোরি কার্ডের মাধ্যমে আরও ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করার সুবিধা। যে কারণে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা সম্ভব হবে।

ডুয়াল সিম ও ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটির উভয় সিম স্লটেই ব্যবহার করা যাবে থ্রিজি নেটওয়ার্ক।

নতুন এই স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস এবং এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এতে রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ টাইমার, অটো ফোকাস, টাচ ফোকাস এবং টাচ শট। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে এই মোবাইল হতে। এছাড়া রিয়ার ক্যামেরার সাহায্যে এইচডি ভিডিও ধারণ করা যাবে।

নতুন এই মোবাইলটিতে ভিডিও কল এবং সেলফির জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে নরমাল মোড, ফেস বিউটি এবং জিফ মোডেও সেলফি তোলা যাবে।

প্রিমিয়াম আউটলুকের এই হ্যান্ডসেটটিতে অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে ডাবল টেপ টু ওয়াক অ্যান্ড স্লিপ (স্ক্রিনে দুবার টোকা দিয়ে স্ক্রিন অন/অফ করা), রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা এবং ১৮৫০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি।

মোবাইলটিতে আরও রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, মাইক্রো ইউএসবি পোর্ট, ওয়াই-ফাই হটস্পট ও ওটিএ সুবিধা। সেন্সর হিসেবে এতে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), লাইট (ব্রাইটনেস), ওরিয়েন্টেশন এবং প্রক্সিমিটি।

আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের প্রিমো জিএইচ-ফাইভ মিনি স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ৫ হাজার ৬৯০ টাকায়। মেটালিক ব্ল্যাক, পিওর হোয়াইট ও স্কাই ব্লু- এই ৩টি ভিন্ন কালারে পাওয়া যাচ্ছে নতুন এই স্মার্টফোনটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...