The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাজারে এলো নতুন স্মার্টফোন ‘নোট ১০’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড ‘ইনফিনিক্স’ দেশের তরুণদের চাহিদার কথা মাথায় রেখে আকর্ষণীয় ডিজাইনের প্রিমিয়াম স্মার্টফোন সিরিজ ‘নোট ১০’ বাজারে আনলো।

বাজারে এলো নতুন স্মার্টফোন ‘নোট ১০’ 1

সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ এই ডিভাইসটি ব্যবহার করে দৈনন্দিন প্রয়োজন যেমন মিটবে তেমনি বিনোদন উপভোগের ক্ষেত্রেও এক অনন্য অভিজ্ঞতা অর্জন করতে পারবেন এটি ব্যবহারকারী।

চমৎকার এই স্মার্টফোনটিতে আরও রয়েছে:

মিডিয়াটেক গেমিং প্রসেসর হেলিও জি৮৫
৬.৯৫” এফএইচডি+ সুপার-ফ্লুইড ডিসপ্লে
একটি ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-নাইট ক্যামেরা
ডিটিএস সম্বলিত সিনেম্যাটিক ডুয়েল স্পিকার।

এসব ফিচার তরুণদের কাছে ডিভাইসটিকে আরও কাঙিক্ষত স্মার্টফোনে পরিণত করবে বলে মনে করা হচ্ছে।

মিডিয়াটেক হেলিও জি৮৫ গেমিং প্রসেসরে আরও থাকছে:

৬৪-বিট অক্টা-কোর প্রসেসর
যেটিতে রয়েছে ২.০ গিগাহার্টজের দুটি পারফরম্যান্স কোর এআরএম কর্টেক্স-এ৭৫
১.৮ গিগাহার্টজ ক্ষমতার ছয়টি পাওয়ার-ইফিসেন্ট কোর কর্টেক্স-এ৫৫ সিপিইউ।

এটি দ্রুতগতির জিপিইউগুলোর মধ্যে অন্যতম, যার এআরএম এমএএলআই-জি৫২ এমসি২ জিপিইউ ও ক্লকিং ১ গিগাহার্টজ। ইনফিনিক্স ‘নোট ১০’ স্মার্টফোনে আরও রয়েছে ৬ জিবি র‌্যাম এবং প্রায় ১২৮ জিবি’র মেমোরি স্টোরেজ।

‘নোট ১০’ এর অত্যাধুনিক ক্যামেরা দিয়ে দিনে-রাতে যে কোনো অবস্থানের নৈসর্গিক ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা, যা পেশাদার এবং সৌখিন ফটোগ্রাফারদেরকে অনায়াসেই নিখুঁত এবং মনোমুগ্ধকর ছবি তোলার সুবিধা দিবে। তাছাড়াও ‘নোট ১০’ তার নিজস্ব উন্নত প্রযুক্তির কৃত্রিম বুদ্ধিমত্তার ১৬ মেগাপিক্সেল বিউটি সেলফি ক্যামেরা ও সামনের ফ্ল্যাশ ব্যবহার করে স্মার্ট সেলফিও তুলতে পারে।

ভিডিও ধারণের ক্ষেত্রে ‘নোট ১০’ নিয়ে এসেছে বেশ কিছু বাড়তি সুবিধা। এই স্মার্টফোনের মাধ্যমে ব্যবহারকারীরা সামনের এবং পেছনের- উভয় ক্যামেরা দিয়েই ২কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করতে পারবেন। এতে আরও রয়েছে- অটো-ব্লার ভিডিও শ্যুটিং সুবিধাও, যা ব্যবহারকারীকে ঝামেলা ছাড়াই খুব সহজ রেকর্ডিংয়ের সুবিধা দেবে।

আগ্রহীরা ই-কমার্স প্ল্যাটফর্ম ‘পিকাবো’ হতে খুব সহজেই ইনফিনিক্সের নতুন ‘নোট ১০’ স্মার্টফোনটি প্রি-অর্ডার করতে পারছেন বলে জানা গেছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...