The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওয়ালটন এবার স্লাপড্রাগন প্রসেসরযুক্ত নতুন গেমিং স্মার্টফোন বাজারে ছাড়ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশী প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন স্লাপড্রাগন প্রসেসরযুক্ত নতুন গেমিং স্মার্টফোন বাজারে ছাড়তে চলেছে। এর মডেল হলো ‘প্রিমো আরএক্সএইট মিনি’।

ওয়ালটন এবার স্লাপড্রাগন প্রসেসরযুক্ত নতুন গেমিং স্মার্টফোন বাজারে ছাড়ছে 1

মিড রেঞ্জের এই স্মার্টফোনটিতে আরও থাকছে বড় ডিসপ্লে, শক্তিশালী র‌্যাম-রম, ফাস্ট চার্জিং, ট্রিপল ব্যাক ক্যামেরাসহ আকর্ষণীয় নানা ফিচার।

এই নতুন স্মার্টফোন সম্পর্কে ওয়ালটন সেল্যুলার ফোন মার্কেটিং ইনচার্জ হাবিবুর রহমান তুহিন বলেছেন, আধুনিক জীবনের অন্যতম অনুসঙ্গই হলো স্মার্টফোন। যোগাযোগের পাশাপাশি বিনোদনসহ বিভিন্ন কাজে সকলেই বর্তমানে স্মার্টফোন-নির্ভর। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে গেমিং স্মার্টফোনের আবেদন খুবই বেশি। কোয়ালকমের স্নাপড্রাগন প্রসেসরযুক্ত ফোন গেমিংয়ের জন্যই আদর্শ। এই প্রসেসরযুক্ত ফোনের পারফরর্মেন্সও অনেক বেশি। তাই সবদিক বিবেচনায় ওয়ালটন ‘প্রিমো আরএক্সএইট মিনি’ স্মার্টফোনের কনফিগারেশন সাজানো হয়েছে। যা খুব সহজেই স্মার্টফোনপ্রেমীদের মন কেড়ে নিতে সক্ষম।

তিনি আরও জানিয়েছেন, এই স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্লাপড্রাগনের সিক্স সিরিজ প্রসেসর। এতে আরও থাকছে ৬.৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ৪ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি। ১৮ ওয়াট টাইপ সি ফাস্ট চার্জিংসহ এতে আরও রয়েছে সিকিউরিটি স্লাইডার সুবিধাও। এই স্মার্টফোনটির পেছনে থাকছে সনি সেন্সরযুক্ত ১২, ৮ ও ৫ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা।

তবে এই স্মার্টফোনটির অন্যান্য কনফিগারেশন এবং মূল্য এখনও প্রকাশ করেনি ওয়ালটন কর্তৃপক্ষ। তবে মিড রেঞ্জের এই স্মার্টফোনটির দাম ১০ থেকে ১২ হাজার টাকার মধ্যে হবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, সাশ্রয়ী দামে সেরা কনফিগারেশনের স্মার্টফোন দিয়ে দেশের প্রযুক্তিপ্রেমীদের মন জয় করতে সক্ষম হয়েছে বাংলদেশী সুপারব্র্যান্ড ওয়ালটন। বাংলাদেশে নিজস্ব কারখানায় তৈরি সর্বাধুনিক ফিচারসমৃদ্ধ ওয়ালটন ফোনের ওপর আস্থা রাখছেন ক্রেতারা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...