The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওয়ালটনের বড় পর্দার নতুন ট্যাব ‘ওয়ালপ্যাড ১০পি’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওয়ালটন দৃষ্টিনন্দন ডিজাইনে বড় পর্দার নতুন একটি ট্যাবলেট পিসি বাজারে নিয়ে এলো। নতুন এই ট্যাবের মডেল হলো ‘ওয়ালপ্যাড ১০পি’।

ওয়ালটনের বড় পর্দার নতুন ট্যাব ‘ওয়ালপ্যাড ১০পি’ 1

নতুন এই ট্যাবের বিশেষ ফিচার হলো হাই রেজুলেশনের ডিসপ্লে, শক্তিশালী র‌্যাম-রম এবং ব্যাটারি। যে কারণে মাল্টিটাস্কিং এই ট্যাবে একইসঙ্গে গ্রাহকরা পাবেন মোবাইল ফোন ও ল্যাপটপের নানা সুবিধাও।

ট্যাবটির দাম ধরা হয়েছে ১৭,৯০০ টাকা। দেশের সব ওয়ালটন প্লাজা, ডিস্ট্রিবিউটর শোরুম, আইটি ডিলার ও মোবাইল ডিলার শোরুমে পাওয়া যাবে এটি। কালো রঙের ট্যাবটিতে আরও থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও কম্পিউটার পণ্যের সিইও মো. লিয়াকত আলী জানিয়েছেন, দারুণ সব ফিচার সমৃদ্ধ ‘ওয়ালপ্যাড ১০পি’ আধুনিক জীবনযাপনে যোগ করবে নতুন এক মাত্রা। এই ট্যাবে রয়েছে ১৯২০ বাই ১২০০ পিক্সেলের ১০.৫ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। ক্যাপাসিটিভ ১০ পয়েন্ট টাচ স্ক্রিনের কারণে প্রয়োজনীয় কাজের পাশাপাশি বিনোদন উপভোগের ক্ষেত্রেও এর ব্যবহারকারী পাবেন নতুন এক অভিজ্ঞতা। ইন্টারনেট ব্রাউজিং, অনলাইন ক্লাস, বই পড়া, মুভি দেখা, গেম খেলাসহ অন্যান্য কাজ হবে সহজ এবং আনন্দদায়ক। বিশেষ করে যারা বেশি ভ্রমণ করেন, তাদের অফিশিয়াল কাজ এবং বিনোদনের জন্য আদর্শ এই ট্যাব।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবের দ্রুতগতি নিশ্চিত করতে রয়েছে ২.০ গিগাহার্টজ গতির হেলিও পি৬০ ১২ ন্যানোমিটার অক্টা কোর প্রসেসর। সেইসঙ্গে রয়েছে ৪ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‌্যাম। আর গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে এআরএম মালি-জি৭২০। যে কারণে ফুল এইচডি মানের ভিডিও দেখা ও গেমিং হবে আরও অনেক বেশি উপভোগ্য।

নতুন এই ট্যাবটির ইন্টারনাল মেমোরি ১২৮ গিগাবাইটের। এক্সটারনাল কার্ডের মাধ্যমে আরও ২৫৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরিও ব্যবহার করা যাবে। যে কারণে অনেক বেশি ডকুমেন্ট, মিউজিক, ভিডিও, ছবি, অ্যাপ ইত্যাদি সংরক্ষণ করা সম্ভব।

ওয়ালটনের নতুন এই ট্যাবের পেছনের দিকে রয়েছে ৮ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। সেলফি এবং ভিডিও কলের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। যে কারণে ছবি কিংবা ভিডিও হবে স্পষ্ট এবং নিখুঁত। পেছনের ক্যামেরায় ফুল এইচডি ও সামনের ক্যামেরায় এইচডি মানের ভিডিও ধারণ করা সম্ভব হবে।

ওয়ালটনের নতুন এই ট্যাবে আরও রয়েছে ৭০০০ মিলিঅ্যাম্পিয়ার লি পলিমার ব্যাটারি। যে কারণে দীর্ঘক্ষণ কাজ করা কিংবা ভিডিও দেখা যাবে অনায়াসে। এতে টাইপ-সি চার্জিং সুবিধা থাকায় অল্প সময়ে খুব সহজেই ব্যাটারি চার্জও দেওয়া যাবে।

দ্রুতগতিসম্পন্ন ফোরজি ইন্টারনেট ব্যবহার এবং কল করার জন্য ট্যাবটিতে আরও রয়েছে ডুয়াল হাইব্রিড সিম স্লট। মাল্টিমিডিয়া হিসেবে রয়েছে ফুল এইচডি মানের ভিডিও দেখার সুযোগ এবং ক্যামকর্ডার ও রেকর্ডিংসহ এফএম রেডিও।

কানেক্টিভিটি হিসেবে আরও রয়েছে ২.৪ এবং ৫ গিগাহার্টজ ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.২, ওটিএ, ল্যান হটস্পট, ওটিজি, জিপিএস নেভিগেশন, লাইট সেন্সর, জি-সেন্সর, প্রোক্সিমিটি ইত্যাদি।

নতুন এই ওয়ালপ্যাডের থিকনেস হলো মাত্র ৮.৩ মিলিমিটার। আর এর দৈর্ঘ্য ২৫৮.৩ মিলিমিটার। ১৫৯.৪ মিলিমিটার চওড়া ব্যাটারিসহ নতুন এই ট্যাবটির ওজন মাত্র ৫১০ গ্রাম। যে কারণে যে কোনো জায়গায় খুব সহজেই বহন করা সম্ভব।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...