‘ধুলো দানব’ উড়িয়ে নিলো এক শিশুকে! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে মধ্যে এমন ‘ধুলো দানব’ এর কথা আমরা শুনেছি। তবে সেটি আসলেও সত্যি নাকি মিথ্যা তা বোঝা মুশকিল। কারণ বাস্তবে এই ‘ধুলো দানব’ উড়িয়ে নিলো এক শিশুকে!

Dust Monsters took away a baby

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ‘ডাস্ট ডেভিল’ এক ধরণের ঘূর্ণি হাওয়া। এক মিটার পরিসরের মধ্যেই এটি পাক খায়। এর উচ্চতা দাঁড়ায় ১০ হতে ১০০ মিটার পর্যন্ত। এই ঘুর্ণি অবশ্য তেমন ক্ষতিকর কিছু নয়। তবে মাঝে মধ্যে তা আবার গোলমালও পাকায়।

সম্প্রতি চীনে ডাস্ট ডেভিলের পাল্লায় পড়েছিল এক স্কুল শিক্ষার্থী। গানসু প্রদেশের এক স্কুলে এই ঘটনা ঘটে। ওই স্কুলে সেদিন ‘স্পোর্টস ডে’ নিয়ে মেতেছিল শিক্ষার্থীরা। হঠাৎই আবির্ভাব ঘটলো ‘ধুলো-দানব’-এর। এ সময় বাচ্চাদের সরানোর চেষ্টা করেন শিক্ষক-শিক্ষিকারা। একটি ডাস্ট ডেভিল যখন মাঠে ঘুরপাক খাচ্ছিল, ঠিক তখন প্রবেশ করে দ্বিতীয়টি। সেটির প্রকৃতি ছিল প্রথমটির চাইতেও ভয়ঙ্কর ধরনের।

এ সময় খুবছোট আর কম ওজনের বাচ্চাদের মাটিতে শুইয়ে দেওয়া হয়। সব কিছু সামলে ওঠার আগেই তৃতীয় ঘূর্ণিটি চলে আসে অকস্মাৎ এবং এক ছাত্রকে নিয়ে সোজা উপরে উঠে যায়। শিশুটিকে ধরার চেষ্টা করা হলেও ফল হয়নি। অবশেষে সে মাটিতে আছড়ে পড়ে।

যদিও শিশুটি তেমন একটা মারাত্মকভাবে আহত হয়নি। হাসপাতালে নিয়ে তার প্রাথমিক চিকিৎসা করা হয়।

ডাস্ট ডেভিলের সেই ভিডিওটি দেখুন!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...