চীন যুক্তরাষ্ট্রকে নিয়মিতভাবে ‘ধর্ষণ’ করে চলেছে: ট্রাম্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির শীর্ষ মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘আমাদের দেশকে নিয়মিত ধর্ষণ করে যাওয়ার জন্য চীনকে আমরা অনুমোদন দিতে পারি না। অথচ চীন আমাদের সেটাই করে চলেছে।’

China regularly USA rape is- Trump

ডোনাল্ড ট্রাম্প চীনের সঙ্গে নিজেদের বাণিজ্য ঘাটতিকে ধর্ষণের সঙ্গে তুলনা করে এমন কথা বলেছেন তিনি ।

বাণিজ্য ঘাটতি নিয়ে সর্ব সময় বিলাপ করে যাওয়া ট্রাম্প প্রেসিডেন্ট হলে ধর্ষণ মোকাবেলায় যেভাবে পদক্ষেপ নেবেন চীনের সঙ্গে বাণিজ্য ঘাটতি মোকাবেলায়ও একই ধরনের পদক্ষেপ নেওয়ার শপথ করেছেন তিনি।

ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে নিজের দ্বিতীয় শোভাযাত্রার সময় ট্রাম্প যুক্তরাষ্ট্রের তুলনায় দুই দেশের মধ্যে চীনের রফতানি বৃদ্ধির দিকে ইঙ্গিত করে এসব কথা বলেন।

টাইমস অব ইন্ডিয়ার খবরে আরও বলা হয়, মুদ্রার মান কমিয়ে বৈশ্বিক বাজারে প্রতিযোগিতায় নিজেদের সুবিধাজনক অবস্থানে রাখার জন্য চীনকে বারবার অভিযুক্ত করে আসছেন ট্রাম্প। এভাবে চীন বাণিজ্যে যুক্তরাষ্ট্রকে হত্যা করছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১১ সালেও একবার ট্রাম্প বলেছিলেন, চীন তার দেশকে ধর্ষণ করছে। নিউ হ্যাম্পাশায়ারে একটি সামরিক সরঞ্জাম উৎপাদন কারখানা পরিদর্শনে গিয়ে তখন ধর্ষিত হওয়ার কথা বলেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি মুসলমানদের সম্পর্কে বক্তব্য দিয়েও ব্যাপক সমালোচনার ‍মুখে পড়েন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...