ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রোয়ানু: চট্টগ্রামে ৭ নম্বর বিপদ সংকেত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রোয়ানু। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ ভারতের অন্ধ্র প্রদেশের নিকট হতে কিছুটা উত্তর-উত্তরপূর্ব দিকে এগিয়ে এসে সাগরের পশ্চিম মধ্য এবং তৎসংলগ্ন এলাকাতে অবস্থান করছে।

cyclone Royanu

ঘূর্ণিঝড় রোয়ানুর কারণে চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৭ নম্বর, কক্সবাজার ৬ নম্বর এবং খুলনা ও মংলা সমুদ্রবন্দরকে ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আজ (শুক্রবার) বিকেলে আবহাওয়া অধিদপ্তরের এক বিশেষ বুলেটিনে এই সতর্ক বার্তা দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়।

আজ (শুক্রবার) সকালে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ বাংলাদেশের উপকূল হতে ১২৫০ কিলোমিটার দূরে অবস্থান করছিল। ধারণা করা হচ্ছে, ঘূর্ণিঝড়টি ভারত-বাংলাদেশ ঊপকূলে আঘাত হানতে পারে, কিংবা প্রচুর বৃষ্টি হয়ে দুর্বলও হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা কিংবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বাড়ছে।

চট্টগ্রামের সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল:

দুর্যোগ মোকাবিলায় চট্টগ্রামের সকল সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় সম্ভাব্য সবরকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা পর্যায়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলার পাশাপাশি সবকটি উপজেলায় খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ। যে কেও জেলা নিয়ন্ত্রণ কক্ষের ০৩১-৬১১৫৪৫ টেলিফোন নম্বরে ফোন করে ঘূর্ণিঝড়ের বিষয়ে খবর নেওয়া যাবে।

Advertisements
Loading...