বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোনের দাম ১ লাখ ১২ হাজার টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকটা চমকে ওঠার মতো খবর এটি। একটি মোবাইলের দাম ১ লাখ ১২ হাজার টাকা! পৃথিবীর এই সবচেয়ে দামি অ্যানড্রয়েড স্মার্টফোন বাজারে এনেছে ইসরাইলের সিরিন ল্যাবস।

world's most expensive smartphone

এই স্মার্টফোনে ৫ দশমিক ৫ ইঞ্চির স্ক্রিণে রয়েছে গরিলা গ্লাস ৪ প্রটেক্টর। আইপিএস স্ক্রিণের রয়েছে এলইডি টুকে রেজ্যুলেশনও!

এ স্মার্টফোনটির দাম ১৪ হাজার মার্কিন ডলার। যেটি বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে ১ লাখ ১২ হাজার টাকা। তাহলে কী এমন রয়েছে এই স্মার্টফোনে?

সিরিন ল্যাবস সূত্রে জানা গেছে, বিশ্বের সবচেয়ে সুরক্ষিত অ্যানড্রয়েড মোবাইল এটি। হ্যাক করা যাবে না, এমনকি লোকেশনেরও ট্র্যাক করা যাবে না। যে কারণে ব্যক্তিগত কোনো তথ্য ফাঁস হওয়ার আশঙ্কা একেবারেই নেই। আর নিরাপত্তার জন্যই ফোনটি ধনী ব্যক্তিদের পছন্দ হবে বলে বিশ্বাস করেন এর নির্মাতা।

সোলারিন স্মার্টফোনটিতে রয়েছে:

২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর। এতে রয়েছে ২৪ ব্যান্ডস এলটিই। যেকোনো অ্যানড্রয়েড স্মার্টফোনের চেয়ে দ্রুতগতির ওয়াই-ফাই সংযোগ দেবে এই ফোনটি।

সোলারিন স্মার্টফোনটিতে ৪ জিবি র‍্যামের সঙ্গে রয়েছে ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজ। কিন্তু এতে কোনো বাড়তি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে না। ২৩ দশমিক ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় রয়েছে লেজার অটোফোকাস এবং ফোর-টোন ফ্ল্যাশ। সেইসঙ্গে ফ্রন্ট-ফেসিং ফ্ল্যাশও রয়েছে। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেল, যাতে আবার রয়েছে ইলেকট্রিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন।

নতুন এই সোলারিন চলবে অ্যানড্রয়েড ৫ দশমিক ১ অপারেটিং সিস্টেমে। এতে ব্যাটারি রয়েছে ৪০০০ এমএএইচ। দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কোয়ালকম কুইকচার্জ ২.০ প্রযুক্তিও।

মোট চারটি রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি। ধুলাবালি এবং পানি প্রতিরোধক হিসেবে তৈরি করা হয়েছে এই স্মার্টফোনটিকে। গত ৩০মে হতে লন্ডনে সোলারিনের আউটলেটে এই মোবাইল ফোনটি বিক্রি শুরু হয়েছে।

Advertisements
Loading...