সারাদিন কেক খাওয়া যার চাকরী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চাকরী কতো রকম হতে পারে তা বলে শেষ করা যাবে না। আবার এইসব চাকরীর রয়েছে নানা রকম ক্যাটাগিরি। যেমন এক ব্যক্তির চাকরী হলো সারাদিন কেক খাওয়া!

Throughout day job is to eat cake

তবে আমরা যে ধরনের কাজই করি না কেনো। একটানা কাজ করতে করতে অনেক সময় আমাদের মধ্যে ক্লান্তি এসে যায়। তখন মনে হয়, অন্য কোন স্বপ্নময় কাজ এই কাজের চেয়ে না জানি আরও কতো ভালো! কিন্তু যে কাজটি করে সেই বোঝে তার কাজটি আসলে কেমন।

লন্ডনের লিঙ্কলিন শহরের ২৪ বছর বয়সী এক ব্যক্তি একটি মজাদার কাজ করেন। তার পদ হলো একটি কোম্পানির প্রোডাক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার। তাকে অফিসের অনেকেই কেকের রাজা বলেও আখ্যায়িত করেন। তার প্রতিদিনের কাজ হলো নতুন নতুন কেক খেয়ে আরও নতুন ধরণের কেক তৈরির জন্য কনসেপ্ট প্রস্তুত করা।

তার চাকরী হলো বিভিন্ন দেশে ঘুরে বিভিন্ন ধরণের কেকের স্বাদ নিয়ে তা আরও উন্নত করার কৌশল রপ্ত করা। তিনি প্রতিবছর প্রায় ১৮৮০ টুকরো কেক খেয়ে স্বাদ নিয়ে থাকেন। কেক কোম্পানিতে কাজ করা ওই ব্যক্তির নাম ইডি।

এই কোম্পানিতে বিশ্বমানের সব কেক তৈরি করা হয়। এই জুন মাসে তারা প্রায় ৭ হাজার কেক বিক্রি করবে বলে জানা গেছে। প্রতিবছর তিনি প্রায় ১৫০ রকম কেকের নতুন রেসিপি তৈরি করেন। তার নতুন সবচেয়ে বড় প্রোজেক্টের কাজ হলো রানির ৯০তম জন্মদিনে নতুন কেক বানানো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...