প্রাইজবন্ডের ৮৪তম ড্র অনুষ্ঠিত: মিলিয়ে নিন আপনার প্রাইজবন্ডের নম্বর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ৮৪তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। প্রথম পুরস্কার জিতেছে প্রত্যেক সিরিজের ০২৭০৫১২ নম্বর এবং দ্বিতীয় পুরস্কার জিতেছে ০৫৫৩৩৪৮ নম্বর প্রাইজবন্ডটি।

Prize-Bond-Draw-02

রবিবার সকালে ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রাইজবন্ডের এই ড্র অনুষ্ঠিত হয়। একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বর ভিত্তিতে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়।

এবারের ড্রতে ০০০০০০১ হতে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডগুলো হতে ৪৩টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার পুরস্কার ঘোষণা করা হয়। প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হবে। একই নিয়মে অন্য পুরস্কারগুলোও দেওয়া হয়ে থাকে।
এবার ৪৪টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার ২ হাজার ২৪টি প্রাইজবন্ড নম্বর পুরস্কারের যোগ্য হিসেবে বিবেচিত হয়েছে।

# এবার তৃতীয় পুরস্কার বিজয়ী প্রাইজবন্ড নম্বর দুটি হলো: ০২০৯৫৬৪ এবং ০৪১৩৬৯৭।

# চতুর্থ পুরস্কার বিজয়ী প্রাইজবন্ড দুটির নম্বর যথাক্রমে ০১৩২০৭৩ এবং ০৫৪৫৫৪২।

# পঞ্চম পুরস্কার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো:

০০০৪৯৫৪, ০২১৮৭১৭, ০৩৯৯২৯৯, ০৬৫৭০৯২, ০৮২১৪১০, ০০৪১৩৫১, ০২২৭২৪০, ০৪০৩৬৮৫, ০৬৭৩০৪৭, ০৮২২২৭১, ০০৭৪১৪০, ০২৬৭৩২৮, ০৪১২১৫৯, ০৭০৯৫৩৩, ০৮৩৪৬৯৫, ০১৪৪৪৪৭, ০২৬৮৬৪০, ০৫৪৬৩৯৮, ০৭১৮৮৬৭, ০৮৮৭৪০৫, ০১৭১০৩৯, ০২৯২১৮৬, ০৫৬৪৮২৭, ০৭২৭৫৯৯, ০৯১১৯৪৬, ০১৭১৩২৫, ০৩২৫৫১৯, ০৫৯২৭৭৪, ০৭৬৩২৩৫, ০৯১৫৮৩১, ০২০০৪৩৭, ০৩৩৩২৪১, ০৬৩৫১৫৭, ০৭৮১০৩৯, ০৯৩৫৫৩৪, ০২০৩৬৯০, ০৩৯৬৮৩৮, ০৬৪৫২১১, ০৮১৪৭৭৭ এবং ০৯৫৪৫৪৭।

প্রথম পুরস্কার বিজয়ী পাবেন প্রত্যেকে ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ীদের ৩ লাখ ২৫ হাজার টাকা করে দেওয়া হয়। তৃতীয় পুরস্কার বিজয়ী ১ লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার ও পঞ্চম পুরস্কার বিজয়ীরা পাবেন ১০ হাজার টাকা করে।

উল্লেখ্য, ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটা হয়।

Advertisements
Loading...