রেস্তোরাঁয় খাওয়ার বিল ৯ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদি আপনাকে প্রশ্ন করা যায়, আপনি রেস্তোরাঁয় গিয়ে সর্বোচ্চ কতো টাকার খেয়েছেন? এক হাজার, দু’হাজার, পাঁচ নাকি পঞ্চাশ হাজার? এর বেশি কী হতে পারে? তবে এবার হয়েছে। রেস্তোরাঁয় খাওয়ার বিল হয়েছে ৯ কোটি টাকা!

9 million restaurant meals Bill

আপনি যদি পাঁচ তারা হোটেলে বন্ধুদের নিয়ে লাঞ্চ বা ডিনারে করেন তাহলে ৫০-৬০ হাজার টাকা বিল হতে পারে। কিন্তু আপনি কী কোনও দিন শুনেছেন লাঞ্চে গিয়ে কেও ৯ কোটি টাকার খাবার খেয়েছেন! অবিশ্বাস্য মনে হলেও এমনই এক সত্যি ঘটনা ঘটেছে স্কটল্যান্ডে। ওই ঘটনাটি ঘটেছে একটি ভারতীয় রেস্তোরাঁয়!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এক স্কটিশ যুবক স্কটল্যান্ডের আবেরডিনশায়ারের এক ভারতীয় রেস্তোরাঁয় কয়েক জন বন্ধুকে নিয়ে লাঞ্চ সারতে গিয়েছিলেন। খাওয়ার পর বিল হয় ১০০ ইউরো। টাকা মেটানোর জন্য তিনি কাউন্টারে তার কার্ডটি পাঞ্চ করতে দেন। কার্ডটি সোয়াইপ করে দেখা গেলো টাকার লেনদেন হচ্ছে না! ব্যাঙ্কে যোগাযোগ করার পর একটি সিকিউরিটি কোড দেওয়া হয়। সেই কোড দিয়ে যথারীতি টাকার লেনদেনও সম্পন্ন হয়ে যায়।

কিন্তু পরে কাউন্টারের ক্যাশিয়ার খেয়াল করেন, মারাত্মক ভুল হয়ে গেছে তাদের। ১০০ ইউরোর পরিবর্তে মোট ১ কোটি ইউরো দিয়ে ফেলেছেন। ব্যাঙ্ক হতে যে সিকিউরিটি কোডটি দেওয়া হয় সেটি ছিল ১,০০৬,০৮২.০৪। তবে ওই যুবক ভুল করে ওই অঙ্কটি অ্যামাউন্টের জায়গায় টাইপ করে দেন। ব্যাস তাতেই পেমেন্ট হয়ে যায় ১ কোটি ইউরো যা বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে প্রায় ৯ কোটি টাকা!

এ ঘটনার পর রেস্তোরাঁ হতে সঙ্গে সঙ্গে ফোন করা হয় ওই যুবককে। তখন তিনি নিজের ভুল বুঝতে পারেন। যোগাযোগ করেন ব্যাঙ্কের সঙ্গেও। ব্যাঙ্কও বুঝতে পারে যে, যা ঘটেছে তা একেবারেই অনিচ্ছাকৃতভাবে ঘটেছে। পরে যুবকের অ্যাকাউন্টে তার দেওয়া সমস্ত টাকা ফিরিয়ে দেওয়া হয়। এভাবেই সমাপ্তি ঘটে ৯ কোটি টাকার বিলের কাহিনী!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...