যে রেস্তোরাঁর মেনু হলো কীটপতঙ্গ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ আপনাদের জন্য এমন এক রেস্তোরাঁর গল্প রয়েছে যে রেস্তোরাঁর মেনু হলো কীটপতঙ্গ! এই রেস্তোরাঁয় খাবার পরিবেশনেও থাকে ভিন্নতা।

Insects that the restaurant menu

ভোজনপ্রিয় মানুষরা সব সময় বিভিন্ন দেশের নানারকম খাবারের স্বাদগ্রহণ করার জন্য ভিড় করেন রেস্তোরাঁগুলোতে। জীবন্ত মাছ হতে শুরু করে নানারকম খাবার দিয়ে দৃষ্টি আকর্ষণ করা হয় ভোজন প্রিয়দের। এসব খাবারের মধ্যে ব্যাঙ, সাপ, তেলাপোকা খাওয়ার কথা সচারচর শোনা গেলেও এবার এক পৃথক রেস্তোরাঁর কথা শোনা গেলো। ব্রিটেনে প্রথম খুঁজে পাওয়া গেছে এমন একটি রেস্তোরাঁ যার প্রতিদিনের খাবার তৈরি হয় নানারকম পোকামাকড় কিংবা কীটপতঙ্গ দিয়ে!

Insects that the restaurant menu-2

পোকামাকড় দিয়ে তৈরি খাবারের এই রেস্তোরাঁটির নাম হলো গ্রাব কিচেন। এই রেস্তোরাঁর খাবার তৈরির জন্য পোকামাকড় আনা হয় সুদূর ভারত মহাসাগরের বিচ্ছিন্ন দ্বীপ মাদাগাস্কার হতে। এর আগে এই রেস্তোরাঁর প্রতিষ্ঠাতা পেমব্রোকশায়ার একটি তেলাপোকা কোম্পানি খোলার জন্য একজন সফল সামাজিক উদ্যোক্তা হিসেবে পুরস্কার পেয়েছিলেন। ডিসেম্বরে বড়দিন আসার আগেই রেস্তোরাঁটিতে চলছে অগ্রিম বুকিংয়ের পালা। ক্ষুদ্র কীটপতঙ্গে দিয়ে তৈরি খাবারগুলো ব্রিটেনবাসীদের কাছে খুবই জনপ্রিয়।

Insects that the restaurant menu-3

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, তিন বেলা নানারকম খাবারের সমাহার রয়েছে এই রেস্তোরাঁটিতে। সন্ধ্যার মেন্যুতে রেস্তোরাঁটিতে পাওয়া যাবে ঘাস ফড়িং এবং ঝিঁঝিঁপোকা দিয়ে তৈরি নানারকম খাদ্য সামগ্রী। ঘাসফড়িং এবং ঝিঁঝিঁপোকা দিয়ে তৈরি খাবার দক্ষিণ আফ্রিকার মজাদার ও জনপ্রিয় খাবারের মধ্যে একটি। এই কৌশল রপ্ত করে নিলো ব্রিটিশরাও। সম্পূর্ণ ঘরোয়া পরিবেশে পরিবেশন করা হয় এই রেস্তোরাঁর খাবারগুলো। ছোটদের জন্যও থাকে নানারকম সব মজাদার আইটেম। বাগ বার্গার বা ক্ষুদ্র কীট দিয়ে তৈরি বার্গার এই রেস্তোরাঁটির একটি জনপ্রিয় খাবার। ঘাসফড়িং দিয়ে খুব সুন্দর করে প্লেটে সাজিয়ে পরিবেশন করা হয় এসব খাবার। এই বার্গারটির স্বাদ অন্যান্য সব সাধারণ বার্গারের মতোই।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...