লম্বা কুকুরের ক্ষুদে বন্ধুর গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর এবার জুটি বেঁধেছে ব্রিটেনের ক্ষুদ্রতম এক কুকুরের সঙ্গে। ওয়েলসে গ্রেট ড্যান মেজরের বাড়িতে বেড়াতে এসেছিলো এই ক্ষুদে চিহুয়াহুয়া ডিজনি!


বন্ধুত্ব সত্যিই এক অন্যরকম জিনিস। একবার যার সঙ্গে বন্ধুত্ব হয়ে যায়, তখন তাকে সারা জীবন বন্ধুর আসনে বসানো হয়। সেটি যেমন মানুষের ক্ষেত্রে প্রযোজ্য ঠিক তেমনি পশু-পাখির ক্ষেত্রে তাই। যেমন বিশ্বের সবচেয়ে বড় কুকুরের সঙ্গে এবার বন্ধুত্ব হয়েছে সবচেয়ে ক্ষুদ্র এক কুকুরের!

মেজর নামে এই কুকুরের মালিক পেনমাইনবাসী ব্রায়ান উইলিয়ামসের (৫৫) বিশ্বাস করেন, মেজর বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্বীকৃতি পেতে প্রতিদ্বন্দ্বিতা করছে। পেছনের দু’পায়ে ভর করে দাঁড়ালে মেজরের উচ্চতা দাঁড়ায় ৭ ফুট ১ ইঞ্চি। যেখানে বামন ডিজনি অনায়াসে তার চারপায়ের মাঝখান দিয়ে ছোটাছুটি করতে সক্ষম।

উইলিয়ামস জানিয়েছেন, তিন বছর বয়সী মেজরের ওজন সাড়ে ৭৬ কেজি। সে বিশ্বের সবচেয়ে বড় ও সুদর্শন কুকুর। মেজর কখনও একটা মাছিকেও আঘাত করেনি। ছোট ডিজনির সঙ্গে তার খুব বন্ধুত্ব হয়ে গেছে।

অপরদিকে ১৯ মাস বয়সী তার ক্ষুদে বন্ধু ডিজনির ওজন মাত্র ০.৮২ কেজি। জন্মের ৮ সপ্তাহ বয়সকালে সে যা ছিলো, এখনও তাই রয়েছে। কয়েক সপ্তাহের মধ্যে তিনজন প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের স্থান দখল করতে চলেছে মেজর।

Related Post

প্রতিদিন মেজরের খাদ্য তালিকায় রয়েছে- ৬টি ডিম, ২ কিলো মাংসের কিমা এবং দেড় লিটার দুধ। অপরদিকে ডিজনিকে দিনে দিতে হয় মাত্র এক এগ কাপ ড্রাইফুড।

সম্প্রতি ডগ গ্রুমার নাতালি ভেইন (২৮) ডিজনিকে পশ্চিম মিডল্যান্ডের বিলস্টন হতে ওয়েলসে নিয়ে যান সবচেয়ে বড় কুকুর মেজরের সঙ্গে সাক্ষাৎ করাতে। বড়-ছোটর এই বন্ধুত্ব দেখে নাতালি বলেছেন, বিশ্বাস করা সত্যিই কঠিন, এতো সুন্দরভাবে তারা মিশে গেছে নিজেদের মধ্যে। সত্যিই সুন্দর এক বন্ধুত্বের শুরু হয়েছে!

This post was last modified on সেপ্টেম্বর ১০, ২০১৬ 3:12 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

পাক-কাদার মধ্যে মাছ ধরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ১৫ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

লাউ নাকি চালকুমড়া, দেহের বাড়তি মেদ ঝরাতে কোন সব্জির রস সবচেয়ে বেশি কার্যকরী?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুষ্টিগুণের দিক থেকে লাউ ও চালকুমড়া দু’টি সব্জিই খুবই ভালো।…

% দিন আগে

২ অক্টোবর বছরের শেষ বিরল সূর্যগ্রহণ: দেখা যাবে যেসব দেশ হতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই বছরের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ দেখা যাবে ২ অক্টোবর।…

% দিন আগে

বেরি জাতীয় ফল শরীরের কোন কোন উপকারে লাগে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেরি জাতীয় ফল নিয়ে আমাদের তেমন একটা ধারণা নেই। কিডনির…

% দিন আগে

রায়হান রাফীর থ্রিলার ওয়েব ফিল্ম ‘মায়া’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ মুক্তি পেতে যাচ্ছে জনপ্রিয় নির্মাতা রায়হান রাফীর…

% দিন আগে

নেপাল ও ভারতে বন্যায় ১৫০ নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নেপাল ও ভারতে ভারী বর্ষণে সৃষ্ট বন্যা এবং ভূমিধসে দেড়…

% দিন আগে