লম্বা কুকুরের ক্ষুদে বন্ধুর গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর এবার জুটি বেঁধেছে ব্রিটেনের ক্ষুদ্রতম এক কুকুরের সঙ্গে। ওয়েলসে গ্রেট ড্যান মেজরের বাড়িতে বেড়াতে এসেছিলো এই ক্ষুদে চিহুয়াহুয়া ডিজনি!


Large dogs and small dogs friendship

বন্ধুত্ব সত্যিই এক অন্যরকম জিনিস। একবার যার সঙ্গে বন্ধুত্ব হয়ে যায়, তখন তাকে সারা জীবন বন্ধুর আসনে বসানো হয়। সেটি যেমন মানুষের ক্ষেত্রে প্রযোজ্য ঠিক তেমনি পশু-পাখির ক্ষেত্রে তাই। যেমন বিশ্বের সবচেয়ে বড় কুকুরের সঙ্গে এবার বন্ধুত্ব হয়েছে সবচেয়ে ক্ষুদ্র এক কুকুরের!

মেজর নামে এই কুকুরের মালিক পেনমাইনবাসী ব্রায়ান উইলিয়ামসের (৫৫) বিশ্বাস করেন, মেজর বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্বীকৃতি পেতে প্রতিদ্বন্দ্বিতা করছে। পেছনের দু’পায়ে ভর করে দাঁড়ালে মেজরের উচ্চতা দাঁড়ায় ৭ ফুট ১ ইঞ্চি। যেখানে বামন ডিজনি অনায়াসে তার চারপায়ের মাঝখান দিয়ে ছোটাছুটি করতে সক্ষম।

উইলিয়ামস জানিয়েছেন, তিন বছর বয়সী মেজরের ওজন সাড়ে ৭৬ কেজি। সে বিশ্বের সবচেয়ে বড় ও সুদর্শন কুকুর। মেজর কখনও একটা মাছিকেও আঘাত করেনি। ছোট ডিজনির সঙ্গে তার খুব বন্ধুত্ব হয়ে গেছে।

অপরদিকে ১৯ মাস বয়সী তার ক্ষুদে বন্ধু ডিজনির ওজন মাত্র ০.৮২ কেজি। জন্মের ৮ সপ্তাহ বয়সকালে সে যা ছিলো, এখনও তাই রয়েছে। কয়েক সপ্তাহের মধ্যে তিনজন প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের স্থান দখল করতে চলেছে মেজর।

প্রতিদিন মেজরের খাদ্য তালিকায় রয়েছে- ৬টি ডিম, ২ কিলো মাংসের কিমা এবং দেড় লিটার দুধ। অপরদিকে ডিজনিকে দিনে দিতে হয় মাত্র এক এগ কাপ ড্রাইফুড।

সম্প্রতি ডগ গ্রুমার নাতালি ভেইন (২৮) ডিজনিকে পশ্চিম মিডল্যান্ডের বিলস্টন হতে ওয়েলসে নিয়ে যান সবচেয়ে বড় কুকুর মেজরের সঙ্গে সাক্ষাৎ করাতে। বড়-ছোটর এই বন্ধুত্ব দেখে নাতালি বলেছেন, বিশ্বাস করা সত্যিই কঠিন, এতো সুন্দরভাবে তারা মিশে গেছে নিজেদের মধ্যে। সত্যিই সুন্দর এক বন্ধুত্বের শুরু হয়েছে!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...