এবার মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বোমা হামলার হুমকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিপিন্সে আসন্ন মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে দেশটির সেনাবাহিনী।

Miss Universe pageant bomb threat

আগামী বছর ২০১৭ সালের জানুয়ারিতে ফিলিপিন্সের রাজধানী ম্যানিলায় এই সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ইউনিভার্স’ অনুষ্ঠিত হবে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বোমা তৈরির একটি ভিডিও প্রকাশ পায়। ধারণা করা হচ্ছে, মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট আইএস ওই ভিডিওটি প্রকাশ করেছে। আরবি ভাষায় লেখা একটি বার্তা ভিডিওতে ভেসে ওঠে তাতে বলা হয়, ‘মিস ইউনিভার্সের জন্য বোমা বানানো হচ্ছে।’

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল এডগার্ড অ্যারেভালো বলেছেন, ‘আমরা ওই হুমকি গুরুত্বের সঙ্গে নিয়েছি।’ তবে কর্তৃপক্ষ এখনও ভিডিওটির সত্যতা নিশ্চিত হতে পারেনি বলে তিনি জানিয়েছেন।

ফিলিপিন্সে আইএস-র কোনো যোদ্ধা নেই। কিন্তু দেশটির জঙ্গি সংগঠন ‘আবু সায়েফ’ আইএস-র প্রতি আনুগত্য প্রকাশ করেছে জানিয়ে অ্যারেভালো বলেন, ‘আমরা আবারও বলছি, ফিলিপিন্সে কোনো আইএস নেই।’

‘স্থানীয় কয়েকটি (জঙ্গি) দল তহবিল সংগ্রহের জন্য আইএস-র সঙ্গে সংশ্লিষ্টতা থাকার দাবি করেছে।’ ফিলিপিন্সের পর্যটন মন্ত্রণালয় ম্যানিলায় মিস ইউনিভার্স প্রতিযোগিতা আয়োজনে সহায়তা করে আসছে।

প্রতিযোগিতা নিয়ে হুমকি সম্পর্কে মন্ত্রণালয়ের মুখপাত্র ইনা জারা-লোয়োলা বলেছেন, ‘আমাদের দৈনন্দিন জীবন দুর্বিসহ করে তোলা যানজট সমস্যাকে আমরা যতোটা গুরুত্ব দেই এই হুমকিও ততোটা গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে।’

‘জনগণের সুরক্ষা ও নিরাপত্তায় আমাদের সেনাবাহিনী ও পুলিশ অনেক বেশি সক্ষম বলে বিশ্বাস করে সরকার।’ এর পূর্বে ১৯৭৪ ও ১৯৯৪ সালে ম্যানিলায় মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

উল্লেখ্য, মিস ইউনিভার্স ২০১৫’র মুকুট জয় করেন মিস ফিলিপিন্স পিয়া আলোনজো উর্তবাখের। তাকে নিয়ে তৃতীয়বারের মতো ফিলিপিন্সের কেও এই মুকুট জয় করেন।

Advertisements
Loading...