ঈদ উল আজহা উপলক্ষে এনটিভি’র ৭ দিনব্যাপী অনুষ্ঠানমালা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে এনটিভি’র ৭ দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এসব অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে সিনেমা, টেলিফিল্ম, নাটক, ম্যাগাজিন অনুষ্ঠান, সঙ্গীতানুষ্ঠানসহ নানা আয়োজন।

meghbalika-001

ঈদেরর দিন [১৩.০৯.১৬]

বিশেষ টেলিফিল্ম: মেঘ বালিকা

এনটিভিতে ঈদের দিন দুপুর ২.৩৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘মেঘ বালিকা’। পারভেজ আমিনের রচনা ও পরিচালনায় অভিনয় করেছেন- মোশাররফ করিম, মধুমিতা সরকার, প্রসেনজিৎ দত্ত, রাশেদ খান প্রমূখ। ভারতের মানালীতে
টেলিফিল্মটির শুটিং হয়েছে।

কাহিনী এমন: ‘ইমরান ও মুকা দুই বন্ধু ইন্ডিয়া বেড়াতে গেলে এক সুন্দরী তরুণীর সাথে পরিচয় হয় ইমরানের, নাম শ্রেয়সী। পরে পত্রিকার মাধ্যমে ইমরান জানতে পারে, শ্রেয়সী নিঁখোজ এবং যে ব্যক্তি সন্ধান দিতে পারবে সে ১০ লক্ষ টাকা পুরস্কার পাবে। লোভনীয় পুরস্কারের লোভে ইমরান মরিয়া হয়ে উঠে।

এক পর্যায়ে তাদের মধ্যে একটি ভালো সম্পর্ক হয়ে যায়। ইমরান শ্রেয়সীর বাবার সাথে যোগাযোগ করে। মেয়েকে পাওয়া মাত্রই টাকা দেওয়া হবে। এদিকে নিজের জীবনে ঘটে যাওয়া কিছু কথা ইমরানের কাছে শেয়ার করে শ্রেয়সী। শ্রেয়সী’র গল্প শুনে ইমরানের কাছে টাকার চেয়ে একটি জীবন বড় হয়ে ওঠে। যদিও মুকা বেঁকে বসে। ইমরান তার বন্ধুকে বোঝায়, জীবনে টাকাই সব নয়। শুরু হয় নতুন গল্প।’

ছোটদের বিশেষ নৃত্যানুষ্ঠান: স্বপ্নপুরী

ঈদের দিন বিকেল ৫.১৫ মিনিটে প্রচার হবে ছোটদের বিশেষ নৃত্যানুষ্ঠান ‘স্বপ্নপুরী’। কাজী মোহাম্মদ মোস্তফা’র প্রযোজনায় এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন প্রান্তি। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন পার্লি, সুতি, সুস্মিতা, নৈরিতা, রাপা প্রমূখ।

shopnopuri-02

বিশেষ ধারাবাহিক নাটক: কুসুম কুসুম প্রেম

ঈদের দিন সন্ধ্যা ৬.১০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’।

কাহিনী এমন: ‘কুসুম কুসুম প্রেম নামের একটি চলচ্চিত্রের শুটিং হচ্ছে। এক নায়িকা, দুই নায়ক; ত্রিভূজ প্রেমের কাহিনী।

ছবির পরিচালক নতুন। প্রযোজক বদরুল সাহেবের সামনে পড়লেই নার্ভাস পরিচালক। ছবির নায়িকা হালের ক্রেজ ‘সুস্মি’। তার সাথে মা এবং আরও দুইজন সহকারী।

ছবির দুই নায়কের একজন চমকের প্রথম ছবি এটা। সুযোগ পেলেই তার দুঃখের কাহিনী শোনায় সবাইকে। ছবির আরেক নায়ক হিমেল, যার বাবা প্রযোজকের ঘনিষ্ট বন্ধু। নায়িকার বাবার চরিত্র করছেন এক সময়ের জনপ্রিয় নায়ক মনজিল, যে শুধু নায়কের মতো পোশাক-আশাক পড়তে চান। এই ছবির প্রোডাকশান ম্যানেজারের নাম আহসান। সে বলে, আছান। এরকম একটি মজার ইউনিটে কাজ করছে সবাই।

ছবিটি ঈদে মুক্তি পাবে। তবে শুটিংয়ে কাজের চেয়ে কান্ড-ই হতে থাকে বেশি। পরিচালকের একটাই চিন্তা, শেষ পর্যন্তছবির কাজ শেষ করতে পারবেন তো!’

বিশেষ ধারাবাহিক নাটক: সাদা কালো রঙিন

এনটিভিতে ঈদের দিন সন্ধ্যা ৭টায় প্রচার হবে ৭ পর্বের এই বিশেষ ধারাবাহিক নাটক ‘সাদা কালো রঙিন’। আলী ফিদা একরাম তোজো’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- চম্পা, রাজ, মিলা হোসেন, মাজনুন মিজান, আহমেদ রুবেল, পিদিম প্রমূখ।

shada-kalo-rongin

কানিহী এমন: একটি নিউজ পোর্টালের মালিক রাজের মাস খানেকের মধ্যে ২৬ লাখ টাকা প্রয়োজন। কোন উপায় খুঁজে না পেয়ে নেপাল যায় সে। হঠাৎ দেখে তার স্ত্রীও নেপালে অন্য কোনো একজনের সাথে ঘুরছে। ওদিকে নেপালি এক মহিলার সাথে পরিচয় হয় রাজের। একদিন ঘটনাক্রমে রাজের স্ত্রী রাজের সাথে এক মহিলাকে দেখে। একটা পর্যায়ে তারা মুখোমুখি হয়। দাম্পত্য সমস্যা কেটে যায় তাদের। আর্থিক সমস্যা কাটে না। জানা যায়, এই মহিলা আসলে নেপালি নয়, বাংলাদেশী। অনেক বছর হলো সে নেপালের দরিদ্র জীবন বেছে নিয়েছে কোনো এক ব্যক্তির ভয়ে। এক সময় সেই মহিলাই তাদের টাকার ব্যবস্থা করে দেয়। কিন্তু কে এই নারী?’

বিশেষ নাটক: নীল রৌদ্রের ঘ্রাণ

এনটিভিতে ঈদের দিন রাত ৮.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘নীল রৌদ্রের ঘ্রাণ’। জাকারিয়া সৌখিনের রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- আফজাল হোসেন ও সূবর্ণা মুস্তাফা প্রমূখ। ‘সকাল থেকে একেবারেই চুপ রোকেয়া। ছেলের সঙ্গে বৃদ্ধাশ্রমে যাচ্ছেন। পুরোটা পথ চুপ থাকলেও তাকে বৃদ্ধাশ্রমে রেখে ছেলে যেই পা বাড়ায়, আবেগ আর ধরে রাখতে পারলেন না রোকেয়া।

ছেলে কথা দিয়ে যায়, প্রতি ছুটির দিনে এসে মাকে দেখে যাবে। বৃদ্ধাশ্রমে প্রথম দিন কোনমতে কাটালেও রাতটা যেন আর কাটে না। ভোরবেলা রুম থেকে বের হয়েই দেখতে পান, একদল বয়স্ক হৈ-হুল্লোর করছে। সবার মধ্যমনি এক বয়স্ক ভদ্রলোক,
কেমন চেনা চেনা লাগে রোকেয়ার। খাবারের সময় সেই ভদ্রলোকের মুখোমুখি। প্রথমে ভ্রু কুঁচকালেও আকরাম সাহেব অস্ফুট কন্ঠে উচ্চারণ করেন, মধুবালা! অবাক বিস্ময়ে রোকেয়ার মুখ থেকেও বেরিয়ে আসে, দিলীপ কুমার!’

বিশেষ রম্য বিতর্ক: সুইট ফাইট

ঈদের দিন রাত ৯.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ রম্য বিতর্ক ‘সুইট ফাইট’। জাহাঙ্গীর চৌধুরী’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন তাসমিমা হোসেন। এই অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেছেন বিশিষ্ট রাজনীতিবিদ মাঈনুদ্দীন খান বাদল ও সুরঞ্জিৎ সেন গুপ্ত, বিশিষ্ট সাংবাদিক নাঈমূল ইসলাম খান ও রিয়াজ উদ্দীন খান।

বিশেষ ধারাবাহিক নাটক: সাবলেট গুবলেট

ঈদের দিন রাত ৯.৫০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাবলেট গুবলেট’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন- আফরান নিশো, উর্মিলা শ্রাবন্তী কর, বিজরী বরকতউল্লাহ, সাজু খাদেম, কুসুম শিকদার, প্রাণ রায়, চিত্রলেখা গুহ, দিলারা জামান প্রমূখ। ‘বিশ্ববিদ্যালয়ের হল ছেড়ে দিয়ে বাসা খঁজছিল ফুয়াদ। কিন্তু ব্যাচেলরদের জন্য ঢাকা শহরে বাসা ভাড়া পাওয়া কঠিন। শেষে বন্ধু সোহেলের পরিচিত এক পরিবারের সঙ্গে সাবলেট উঠতে হয় তাকে। সে এক অদ্ভুত পরিবার।

sublete-gublet

বসার কর্ত্রী তহুরুন্নেসা, তার আশি বছরের বৃদ্ধা মা জয়তুন্নেসা, ছেলে অনিক, মেয়ে দিলরুবা আর ঘরজামাই স্বামী শেহজাদ। সবশেষে যোগ হয় অনিক-দিলরুবার মামাতো বোন শায়লা। আসে আরেক রহস্যময় নারীও। নানান কান্ড কীর্তিতে প্রতিনিয়ত হাস্যরস আর বিড়ম্বনা তৈরি করে এরা প্রত্যেকে, আর এসবের মধ্যে পড়ে ফুয়াদেও সাবলেট জীবন রীতিমতো গুবলেট হতে বসে।’

বিশেষ ধারাবাহিক নাটক: বিউটি বোট

ঈদের দিন রাত ১১.০০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’। আজাদ আবুল কালামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। অভিনয় করেছেন- জাহিদ হাসান, তিশা, আফজাল শরীফ, শহীদুল্লাহ সবুজ, দিলু খান, এমিলি প্রমূখ।

beauti-boat

‘মকবুলের স্ত্রী রেনু চাকরী করে সদরের একমাত্র মেয়েদের বিউটি পার্লারে। অলস মকবুলের দিন কাটে কর্মহীন। তার সাথে একমাত্র শ্যালক রুহুল। রেনু একদিন সিদ্ধান্ত নেয় সে নিজেই বিউটি পার্লার দেবে এবং সহযোগী হিসেবে মকবুল এবং রুহুলকে ট্রেনিং নিতে হবে। কিন্তু সদরের একমাত্র বিউটি পার্লারের মালিক শাহানাজ মাস্তান তৌহিদের স্ত্রী। সদরে আর কোন বিউটি পার্লার দেয়া যাবে না। রেনু দমবার পাত্রী নয়। বিউটি পার্লার হবে ভাসমান এবং সেটা হবে মকবুলেরই নৌকায়। পার্লারের নাম হবে বিউটি বোট। নদী তীরবর্তী নানা জায়গায় থামে বিউটি বোট, নানা ঘটনার জন্ম দেয়।’

বিশেষ নাটক: জেলাস

এনটিভিতে ঈদের দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘জেলাস’। কচি খন্দকারের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- শহীদুজ্জামান সেলিম, নাদিয়া, রিফাত চৌধুরী, শ্যামল মওলা, ইলোরা গহর, কচি খন্দকার তারেক মাহমুদ প্রমূখ। ‘এক এলাকার দুটি পাড়ার মধ্যে জেলাস। শান্তিপুর ও স্বস্তিপুর।

কাহিনী এমন: এক এলাকার কবি, আরেক এলাকার ছড়াকার। হঠাৎ এই এলাকার পাবলিক লাইব্রেরির নির্বাচন। কবি আর ছড়াকার দুই প্রতিদ্বন্দী। এলাকার মধ্যে টান টান উত্তেজনা। এই উত্তেজনা যখন খুব তুঙ্গে, ঠিক তখনি তৃতীয় একজনকে নির্বাচনের প্রার্থী করা হয়। তৃতীয় পক্ষকে প্রার্থী করানোটা কী এলাকার উত্তেজনা কমানোর একটি কৌশল?’

ঈদের পরের দিন [১৪.০৯.১৬]

বিশেষ টেলিফিল্ম: সাইরেন

এনটিভিতে ঈদের দ্বিতীয় দিন দুপুর ২.৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘সাইরেন’। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় এখানে অভিনয় করেছেন- সুর্বণা মুস্তাফা, সাদিয়া ইসলাম মৌ, তারিক আনাম খান, সাবিলা নূর, মাজনুন মিজান, নিরব, সুজাত শিমূল প্রমূখ।

কাহিনী এমন: ‘দুই দিন পরই বাড়ীতে বিয়ে। দু’চোখে ঘুম নেই সময় এর মা রাত্রির। রাত্রি আর তার স্বামী হাসান সাহেবের ইচ্ছানুসারে মেয়ের বিয়ে নিজ বাড়িতেই দেয়ার সিদ্ধান্ত নেয়। সবকিছু ঠিকঠাক, ঠিক এই সময় রাত্রির দূর সম্পর্কের বোন কণা রেজা আমেরিকা থেকে ফোন দিয়ে অনুরোধ করে সময়ের বিয়েটা সামনে থেকে দেখার। ২২ বছর আগে সে দেশ ছেড়ে চলে গিয়েছিল। রাত্রি ব্যাপারটা হাসানকে জানালে হাসান একেবারেই রাজি হয়না। কিন্তু হুট করেই ঐ বাড়ীতে চলে আসে কণা রেজা। ব্যাপারটা একটুও পছন্দ করে না হাসান সাহেব। রাত্রি ব্যাপারটা বলতে গিয়ে জানতে পারে একটা নির্মম সত্য। কণা প্রচন্ড অসুস্থ, খুব দ্রুত তার মৃত্যু হবে। মৃত্যুর আগে সে রাত্রির বিয়েটা দেখে যেতে চায়। কারণ সময় যে তার নিজেরই মেয়ে!’

বিশেষ নৃত্যানুষ্ঠান: নীল পাহাড়ের ধারে

এনটিভিতে ঈদের দ্বিতীয় দিন বিকেল ৫.১৫ মিনিটে প্রচার হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘নীল পাহাড়ের ধারে’। মোহাম্মদ নূরুজ্জামানের প্রযোজনায় এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নোভা। এই অনুষ্ঠানে পাঁচটি ভিন্ন উপজাতি পাঁচটি ভিন্ন নৃত্য নিয়ে অংশগ্রহণ করেছেন।

বিশেষ ধারাবাহিক নাটক: কুসুম কুসুম প্রেম

ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৬.১০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’। ‘কুসুম কুসুম প্রেম নামের একটি চলচ্চিত্রের শুটিং হচ্ছে। এক নায়িকা, দুই নায়ক; ত্রিভূজ প্রেমের কাহিনী।

বিশেষ ধারাবাহিক নাটক: সাদা কালো রঙিন

এনটিভিতে ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৭টায় প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাদা কালো রঙিন’। আলী ফিদা একরাম তোজো’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- চম্পা, রাজ, মিলা হোসেন, মাজনুন মিজান, আহমেদ রুবেল, পিদিম প্রমূখ।

বিশেষ নাটক: কমলা রাঙা রোদ

এনটিভিতে ঈদের দ্বিতীয় দিন রাত ৮.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘কমলা রাঙা রোদ’। আশফাক নিপুণের রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- মাহফুজ আহমেদ, নূসরাত ইমরোজ তিশা প্রমূখ।

কাহিনী এমন: ‘ভালোবাসা কখনো একগতিতে মসৃণ ভাবে চলেনা। চলতে চলতে ভালোবাসার মধ্যে মন্দবাসা এসে ঢুকে যায়, মন্দ আবার ভালো হয়। ভালোবাসার আকাশ অনেক বড়। এই আকাশকে ধারন করা যেমন অসম্ভব এর বেদনাকে সামাল দেয়াও অনেক কষ্ট। মুহিব আর অর্পার গল্পও একই। প্রচন্ড ভালোবাসায় সিক্ত এই মানব-মানবিও বারবার হোঁচট খায়। হোঁচট খেয়ে উঠে দাঁড়ায়, এগাতে থাকে, আবার হোঁচট খায়। কমলা রাঙা রোদ মুহিব আর অর্পার হোঁচট খাওয়ার গল্প।’

একক নৃত্যানুষ্ঠান: উড়বো আমি ডানা মেলে

এনটিভিতে ঈদের দ্বিতীয় দিন রাত ৯.০৫ মিনিটে প্রচার হবে একক নৃত্যানুষ্ঠান ‘উড়বো আমি ডানা মেলে’। ওয়াহিদুল ইসলাম শুভ্র’র প্রযোজনায় বিশেষ এই অনুষ্ঠানটিতে নৃত্য পরিবেশন করেছেন এ সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি।

বিশেষ ধারাবাহিক নাটক: সাবলেট গুবলেট

এনটিভিতে ঈদের দ্বিতীয় দিন রাত ৯.৫০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাবলেট গুবলেট’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন- আফরান নিশো, উর্মিলা শ্রাবন্তী কর, বিজরী বরকতউল্লাহ, সাজু খাদেম, কুসুম শিকদার, প্রাণ রায়, চিত্রলেখা গুহ, দিলারা জামান প্রমূখ।

sublete-gublet

কাহিনী এমন: ‘বিশ্ববিদ্যালয়ের হল ছেড়ে দিয়ে বাসা খুঁজছিল ফুয়াদ। কিন্তু ব্যাচেলরদের জন্য ঢাকা শহরে বাসা ভাড়া পাওয়া কঠিন। শেষে বন্ধু সোহেলের পরিচিত এক পরিবারের সঙ্গে সাবলেট উঠতে হয় তাকে। সে এক অদ্ভুত পরিবার। বসার কর্ত্রী তহুরুন্নেসা, তার আশি বছরের বৃদ্ধা মা জয়তুন্নেসা, ছেলে অনিক, মেয়ে দিলরুবা আর ঘরজামাই স্বামী শেহজাদ। সবশেষে যোগ হয় অনিক-দিলরুবার মামাতো বোন শায়লা। আসে আরেক রহস্যময় নারীও। নানান কান্ড কীর্তিতে প্রতিনিয়ত হাস্যরস আর বিড়ম্বনা তৈরি করে এরা প্রত্যেকে, আর এসবের মধ্যে পড়ে ফুয়াদেও সাবলেট জীবন রীতিমতো গুবলেট হতে বসে।’

বিশেষ ধারাবাহিক নাটক: বিউটি বোট

ঈদের দ্বিতীয় দিন রাত ১১.০০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’। আজাদ আবুল কালামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। অভিনয় করেছেন- জাহিদ হাসান, তিশা, আফজাল শরীফ, শহীদুল্লাহ সবুজ, দিলু খান, এমিলি প্রমূখ।

কাহিনী এমন: ‘মকবুলের স্ত্রী রেনু চাকরী করে সদরের একমাত্র মেয়েদের বিউটি পার্লারে। অলস মকবুলের দিন কাটে কর্মহীন। তার সাথে একমাত্র শ্যালক রুহুল। রেনু একদিন সিদ্ধান্ত নেয় সে নিজেই বিউটি পার্লার দেবে এবং সহযোগী হিসেবে মকবুল এবং রুহুলকে ট্রেনিং নিতে হবে। কিন্তু সদরের একমাত্র বিউটি পার্লারের মালিক শাহানাজ মাস্তান তৌহিদের স্ত্রী। সদরে আর কোন বিউটি পার্লার দেয়া যাবে না। রেনু দমবার পাত্রী নয়। বিউটি পার্লার হবে ভাসমান এবং সেটা হবে মকবুলেরই নৌকায়। পার্লারের নাম হবে বিউটি বোট। নদী তীরবর্তী নানা জায়গায় থামে বিউটি বোট, নানা ঘটনার জন্ম দেয়।’

বিশেষ নাটক: মিস্টার এন্ড মিসেস

এনটিভিতে ঈদের দ্বিতীয় দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘মিস্টার এন্ড মিসেস’। মিজানুর রহমান আরিয়ানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- তাহসান, মিথিলা, আলিফ, আনন্দ খালিদ, ফ্লোরা সরকার প্রমূখ।

mr-mrs-3

কাহিনী এমন: ‘আজ মেঘলার সাথে রাহাতের বিয়ে। পড়াশোনা শেষ করে একটি কোম্পানীতে ভালো চাকুরী করছে সে। তার প্ল্যান ছিলো বাবা-মা’র পছন্দে বিয়ে করবে, আর বিয়ের পর বউয়ের সাথেই প্রেম করবে। বিয়ের রাতে নববধূ মেঘলার কাছ থেকে সে জানতে পারে, তার সাথে একটা ছেলের দীর্ঘদিনের সম্পর্ক; শুধুমাত্র পারিবারিক চাপে সে এই বিয়েটা করেছে। সেই ছেলে অস্ট্রেলিয়া থাকে, নাম অভিজিৎ; হিন্দু ধর্মের। এই কারণেই তার পরিবার মেনে নিবেনা। তাই সেই ছেলে দুই মাস পর দেশে ফিরলে সে তাকে নিয়ে সে পালিয়ে যাবে। বিশ্ববিদ্যালয় জীবনে দেখা রাহাতের সমস্ত স্বপ্ন বিয়ের রাতেই যেন শেষ!’

ঈদেরর তৃতীয় দিন [১৫.০৯.১৬]

বিশেষ টেলিফিল্ম: ভালোবাসার পংক্তিমালা

এনটিভিতে ঈদের তৃতীয় দিন দুপুর ২.৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘ভালোবাসার পংক্তিমালা’। শিহাব শাহীনের চিত্রনাট্য রচনা ও পরিচালনায় এখানে অভিনয় করেছেন- তাহসান, মিথিলা, অপূর্ব, মম, ইরেশ যাকের, টয়া প্রমূখ।

কাহিনী এমন: ‘কলেজে একটা কনসার্ট হতে যাচ্ছে। গল্পটা এই কনসার্টকে ঘিরে তিনটি সম্পর্কের গল্প। মেঘলা এই কনসার্টের ইভেন্ট অর্গানাইজার। সজীব তার সহকারী। মেঘলার প্রেমে পড়েছে সজীব, কিন্তু সাহস করে বলতে পারে না। এই কনসার্টে সে চেষ্টাটা করবে। অন্যদিকে তাহসান একজন বড় রকস্টার, বউ মারা গেছে। ওর মেয়ের বেবি সিটার অহনা। এই কনসার্টকে ঘিরে তাহসান মনেমনে একটা পরিকল্পনা করে। তাই কনসার্টে মেয়েকে নিয়ে অহনাকে আসতে বলে সে। আর অর্হ ঐ কলেজের ছাত্র। সে কনসার্টের দুইটা টিকিট কিনেছে। ওর সমবয়সী খালাতো বোন মীম। খুব কম বয়সে মীমের বিয়ে হয়েছিলো, কিন্তু ছয়মাস পরই ডিভোর্স হয়ে যায়। অর্হ’র চেষ্টা থাকে মীমকে খুশি রাখার। কনসার্টকে ঘিরে তারও আছে স্বপ্ন।’

বিশেষ সঙ্গীতানুষ্ঠান: স্বর্ণালী সময়ের গান

ঈদের তৃতীয় দিন বিকেল ৫.১৫ মিনিটে প্রচার হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘স্বর্ণালী সময়ের গান’। হুমায়ূন ফরিদের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নুজহাত সাওম। এই অনুষ্ঠানে বিভিন্ন সময়ের জনপ্রিয় গান পরিবেশন করেছেন শিল্পী রাজিব, অনুপমা মুক্তি, সাব্বির, দিনাত জাহান মুন্নী, প্রতীক হাসান ও প্রিয়াংকা গোপ।

বিশেষ ধারাবাহিক নাটক: কুসুম কুসুম প্রেম

ঈদের তৃতীয় দিন সন্ধ্যা ৬.১০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’। ‘কুসুম কুসুম প্রেম নামের একটি চলচ্চিত্রের শুটিং হচ্ছে। এক নায়িকা, দুই নায়ক; ত্রিভূজ প্রেমের কাহিনী।

বিশেষ ধারাবাহিক নাটক: সাদা কালো রঙিন

ঈদের তৃতীয় দিন সন্ধ্যা ৭টায় প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাদা কালো রঙিন’। আলী ফিদা একরাম তোজো’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- চম্পা, রাজ, মিলা হোসেন, মাজনুন মিজান, আহমেদ রুবেল, পিদিম প্রমূখ।

বিশেষ নাটক: হলুদ রঙের বায়না

এনটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৮.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘হলুদ রঙের বায়না’। ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- জাহিদ হাসান, পূর্নিমা, শর্মিলি আহমেদ, জিয়াউল হাসান কিসলু, শামীম হাসান সরকার, জামাল রাজা, এলভিন প্রমূখ।

কাহিনী এমন:‘সাজিদ ও অবনি দুজনেরই বিয়ের বয়স হয়েছে অনেক আগেই কিন্তু কেউ বিয়েতে রাজি হচ্ছে না। সাজিদ তার পুরোনো প্রেমিকার ভালবাসা ভুলতে পারছে না আর অবনি কোন ছেলেকেই বিশ্বাস করে না। দুই পরিবার থেকে দুইজনকে জোর করে বিয়েতে রাজি করানো হয়। বিয়ের পর দুজনের মধ্যে মতে পার্থক্য দেখা যায়, হয়ত সেটা সমাধান করা যেত কিন্তু তা না করে দুজনেই আলাদা হবার সিদ্ধান্ত নিয়ে ফেলে। দুই পরিবারও যাতে করে এই আলাদা হবার সিদ্ধান্ত মেনে নেয় সে জন্য নিজেরা যুক্তি করে লোক দেখানো ঝগড়া শুরু করে। কোথায় যেয়ে থামবে এই ঝগড়া?’

রবীন্দ্রনাথের গান নিয়ে মিউজিক ভিডিও: একটুকু ছোঁয়া লাগে

এনটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৯.০৫ মিনিটে প্রচার হবে মিউজিক ভিডিওর অনুষ্ঠান ‘একটুকু ছোঁয়া লাগে’। জাহাঙ্গীর চৌধুরী’র প্রযোজনায় বিশেষ এই অনুষ্ঠানটিতে রবীন্দ্রনাথের জনপ্রিয় গানের সাথে মিউজিক ভিডিওতে অংশগ্রহণ করেছেন- শহীদুজ্জামান সেলিম, শম্পা রেজা, আসিফ ও অমৃতা খান প্রমূখ।

বিশেষ ধারাবাহিক নাটক: সাবলেট গুবলেট

এনটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৯.৫০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাবলেট গুবলেট’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন- আফরান নিশো, উর্মিলা শ্রাবন্তী কর, বিজরী বরকতউল্লাহ, সাজু খাদেম, কুসুম শিকদার, প্রাণ রায়, চিত্রলেখা গুহ, দিলারা জামান প্রমূখ।

বিশেষ ধারাবাহিক নাটক: বিউটি বোট

এনটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ১১.০০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’। আজাদ আবুল কালামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। অভিনয় করেছেন- জাহিদ হাসান, তিশা, আফজাল শরীফ, শহীদুল্লাহ সবুজ, দিলু খান, এমিলি প্রমূখ।

বিশেষ নাটক: ফড়িং জীবন

এনটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘ফড়িং জীবন’। গৌতম কৈরী’র রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- জিয়াউল ফারুক অপূর্ব, উর্মিলা শ্রাবন্তী কর, রওনক হাসান, মৌসুমী হামিদ প্রমূখ।

ঈদের চতুর্থ দিন [১৬.০৯.১৬]

বিশেষ টেলিফিল্ম: ভালবাসার গল্পসমগ্র

এনটিভিতে ঈদের চতুর্থ দিন দুপুর ২.৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘ভালোবাসার গল্পসমগ্র’। মাহমুদ দিদারের চিত্রনাট্য রচনা ও পরিচালনায় এখানে অভিনয় করেছেন- আফরান নিশো, তানজিকা আমিন, এফ এস নাঈম, সাদিয়া
জাহান প্রভা, উর্মিলা শ্রাবন্তী কর, ইরফান সাজ্জাদ প্রমূখ।

বিশেষ সঙ্গীতানুষ্ঠান: আমার প্রথম

এনটিভিতে ঈদের চতুর্থ দিন বিকেল ৫.১৫ মিনিটে প্রচার হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘আমার প্রথম’। মৃণাল দত্ত’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন দিনাত জাহান মুন্নী। শিল্পী শুভ্র দেব ও ডলি সায়ন্তনী তাঁদের প্রথম এ্যালবাম দিয়েই পেয়েছিলেন তুমূল জনপ্রিয়তা। সেই এ্যালবামের গানগুলো এখনো শ্রোতাপ্রিয়। এই অনুষ্ঠানে শিল্পী শুভ্র দেব ও ডলি সায়ন্তনী তাঁদের প্রথম এ্যালবাম নিয়ে স্মৃতি চারণ করেছেন এবং সেই এ্যালবামের জনপ্রিয় গানগুলো পরিবেশন করেছেন।

বিশেষ ধারাবাহিক নাটক: কুসুম কুসুম প্রেম

এনটিভিতে ঈদের চতুর্থ দিন সন্ধ্যা ৬.১০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’। ‘কুসুম কুসুম প্রেম নামের একটি চলচ্চিত্রের শুটিং হচ্ছে। এক নায়িকা, দুই নায়ক; ত্রিভূজ প্রেমের কাহিনী।

বিশেষ ধারাবাহিক নাটক: সাদা কালো রঙিন

এনটিভিতে ঈদের চতুর্থ দিন সন্ধ্যা ৭টায় প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাদা কালো রঙিন’। আলী ফিদা একরাম তোজো’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- চম্পা, রাজ, মিলা হোসেন, মাজনুন মিজান, আহমেদ রুবেল, পিদিম প্রমূখ।

বিশেষ নাটক: সবুজ আলপথে একদিন

ঈদের চতুর্থ দিন রাত ৮.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘সবুজ আলপথে একদিন’। প্রসূন রহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন কৌশিক শংকর দাস। অভিনয় করেছেন নোবেল, সাদিয়া ইসলাম মৌ, এ কে আজাদ সেতু, হারুনুর রশীদ প্রমূখ।

আড্ডা ও গেইম শো: বাপকা বেটা

এনটিভিতে ঈদের চতুর্থ দিন রাত ৯.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ আড্ডা ও গেইম শো ‘বাপকা বেটা’। মোহাম্মদ নূরুজ্জামানের প্রযোজনায় এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নাবিলা। বিশেষ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন প্রখ্যাত নির্মাতা আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান, নাট্যজন আলী যাকেরের ছেলে ইরেশ যাকের, অভিনেতা রহমত উল্লাহর ছেলে রজত এবং জয়ন্ত চট্যোপাধ্যায়ের ছেলে কৃষ্ণেন্দু।

বিশেষ ধারাবাহিক নাটক: সাবলেট গুবলেট

ঈদের চতুর্থ দিন রাত ৯.৫০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাবলেট গুবলেট’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন- আফরান নিশো, উর্মিলা শ্রাবন্তী কর, বিজরী বরকতউল্লাহ, সাজু খাদেম, কুসুম শিকদার, প্রাণ রায়, চিত্রলেখা গুহ, দিলারা জামান প্রমূখ।

বিশেষ ধারাবাহিক নাটক: বিউটি বোট

এনটিভিতে ঈদের চতুর্থ দিন রাত ১১.০০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’। আজাদ আবুল কালামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। অভিনয় করেছেন- জাহিদ হাসান, তিশা, আফজাল শরীফ, শহীদুল্লাহ সবুজ, দিলু খান, এমিলি প্রমূখ।

বিশেষ নাটক: কত যে তোমাকে বেসেছি ভালো

এনটিভিতে ঈদের চতুর্থ দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘কত যে তোমাকে বেসেছি ভালো’। কাজী শাহীদুল ইসলামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মারুফ মিঠু। নাটকটিতে অভিনয় করেছেন- মীর সাব্বির, শখ, ইন্তেখাব দিনার, আহসান কবীর প্রমূখ।

koto-je-tomake-beshechi-valo

ঈদের পঞ্চম দিন [১৭.০৯.১৬]

বিশেষ টেলিফিল্ম: বুলেটপ্রুফ ম্যারেজ

এনটিভিতে ঈদের পঞ্চম দিন দুপুর ২.৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘বুলেট প্রুফ ম্যারেজ’। রেদওয়ান রনি’র রচনা ও পরিচালনায় এখানে অভিনয় করেছেন- সাবিলা নূর, মিশু সাব্বির, মনিরা মিঠু, শরিফুল রাজ, তামিম মৃধা, নীলা, সৌভিক আহমেদ, সিফাত শেহরীন, বিওন ও সোহেল খান প্রমুখ।

কাহিনী এমন: ‘একটি বিয়ের আগের রাতে ব্যাচেলর নাইট পার্টিতে যোগ দিতে সদ্য ইউনিভার্সিটি পাশ করা একদল যুবক একটি মাইক্রোবাসে করে যাচ্ছিল ঢাকার অদূরে একটি বাংলোর দিকে। হৈ হুল্লোর আর আনন্দের মাঝপথে হবু বর সাব্বির যখন বন্ধুদের সাথে আমোদে অস্থির ঠিক তখনই ফোন আসে হবু স্ত্রী সাবীলার, বিয়েটা সে করতে পারবে না! ধুম ধারাক্কা মিউজিক হঠাৎ থেমে যায়, সাব্বির বিষবাষ্প ঝাড়তে থাকে তাওসিফের উপর। ঘটনা শুরু হয়েছিল আট মাস আগে যখন তাওসিফের প্রেমিকা সাবীলার সাথে ঝগড়া মিটাতে গিয়ে নিজেই প্রেমে পড়ে যায় সাব্বির। শেষ পর্যন্ত বিয়েটা কারে সাথে হবে তাহলে?’

বিশেষ গেইম শো: জি ফ্যাক্টর ২০১৬

এনটিভিতে ঈদের পঞ্চম দিন বিকেল ৫.১৫ মিনিটে প্রচার হবে বিশেষ গেইম শো ‘জি ফ্যাক্টর ২০১৬’র প্রথম পর্ব। জোনায়েদ বিন জিয়া’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা নিরব। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন এই সময়ের জনপ্রিয় বিভিন্ন মডেল।

বিশেষ ধারাবাহিক নাটক: কুসুম কুসুম প্রেম

এনটিভিতে ঈদের পঞ্চম দিন সন্ধ্যা ৬.১০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশে ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’।

বিশেষ ধারাবাহিক নাটক: সাদা কালো রঙিন

এনটিভিতে ঈদের পঞ্চম দিন সন্ধ্যা ৭টায় প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাদা কালো রঙিন’। আলী ফিদা একরাম তোজো’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- চম্পা, রাজ, মিলা হোসেন, মাজনুন মিজান, আহমেদ রুবেল, পিদিম প্রমূখ।

বিশেষ নাটক: বেগুণী বিকেলের গল্প

এনটিভিতে ঈদের পঞ্চম দিন রাত ৮.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘বেগুণী বিকেলের গল্প’। আর বি প্রীতমের রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- তৌকির আহমেদ, তারিন জাহান, চাষী আলম, মাহমুদা আপন প্রমূখ।

নজরুলের গান নিয়ে মিউজিক ভিডিও: প্রিয় যাই যাই বলো না

এনটিভিতে ঈদের পঞ্চম দিন রাত ৯.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ মিউজিক ভিডিওর অনুষ্ঠান ‘প্রিয় যাই যাই বলো না’। ওয়াহিদুল ইসলাম শুভ্র’র প্রযোজনায় এই অনুষ্ঠানে কাজী নজরুল ইসলামের জনপ্রিয় গানের সাথে মিউজিক ভিডিওতে অংশগ্রহণ করেছেন- ইমি, সানজিদা তন্ময়, রাতুল, ইন্দ্রাণী, মাসুক, টনি, জারা, লিন্ডা প্রমূখ।

বিশেষ ধারাবাহিক নাটক: সাবলেট গুবলেট

এনটিভিতে ঈদের পঞ্চম দিন রাত ৯.৫০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাবলেট গুবলেট’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন- আফরান নিশো, উর্মিলা শ্রাবন্তী কর, বিজরী বরকতউল্লাহ, সাজু খাদেম, কুসুম শিকদার, প্রাণ রায়, চিত্রলেখা গুহ, দিলারা জামান প্রমূখ।

বিশেষ ধারাবাহিক নাটক: বিউটি বোট

এনটিভিতে ঈদের পঞ্চম দিন রাত ১১.০০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’। আজাদ আবুল কালামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। অভিনয় করেছেন- জাহিদ হাসান, তিশা, আফজাল শরীফ, শহীদুল্লাহ সবুজ, দিলু খান, এমিলি প্রমূখ।

বিশেষ নাটক: এ্যাবরা কা ড্যাবরা

এনটিভিতে ঈদের পঞ্চম দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘এ্যাবরা কা ড্যাবরা’। ফরহাদ আহমেদের রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, তারিক আনাম খান, কেয়া প্রমূখ।

কাহিনী এমন: ‘গল্পের মূল চরিত্র দু’জন। একজন মৃত লেখক, আরেকজন হত্যাকান্ড নিয়ে তদন্তকারী অফিসার। লেখত মুনতাসুর শেখ রোমান্টিক গল্প লিখে ব্যাপক সুনাম করেন। একের পর এক বই রোরুতে থাকে তার। এরই মধ্যে একদিন হঠাৎ করেই তাকে তার বাসায় মৃত অবস্থায় পাওয়া যায়। যেহেতু তিনি দেশের একজন বড় মাপের লেখক, তাই তার তদন্তভার চলে আসে স্বনামধন্য সিআইডি অফিসার রুম্মান খানের কাছে। আজ পর্যন্ত কোন তদন্তেই ব্যার্থ হননি তিনি। এবারও কী তাই হবে?’

ঈদের ষষ্ঠ দিন [১৮.০৯.১৬]

বিশেষ টেলিফিল্ম: শ্রাবণ এসেছিল গান হয়ে

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন দুপুর ২.৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘শ্রাবণ এসেছিল গান হয়ে’। ফারিয়া হোসেনের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন আরিফ খান। প্রথমবারের মতো কোন টেলিফিল্মে সব সঙ্গীত শিল্পী অভিনয় করেছেন। জনপ্রিয় সেই শিল্পীরা হলেন শুভ্রদেব, ডলি সায়ন্তনী, আগুণ, মেহরাব, পড়শী, সিঁথি সাহা প্রমূখ।

বিশেষ গেইম শো: জি ফ্যাক্টর ২০১৬

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন বিকেল ৫.১৫ মিনিটে প্রচার হবে বিশেষ গেইম শো ‘জি ফ্যাক্টর ২০১৬’র দ্বিতীয় পর্ব। জোনায়েদ বিন জিয়া’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা নিরব। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন এই সময়ের জনপ্রিয় বিভিন্ন মডেল।

বিশেষ ধারাবাহিক নাটক: কুসুম কুসুম প্রেম

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন সন্ধ্যা ৬.১০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’।

বিশেষ ধারাবাহিক নাটক: সাদা কালো রঙিন

ঈদের ষষ্ঠ দিন সন্ধ্যা ৭টায় প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাদা কালো রঙিন’। আলী ফিদা একরাম তোজো’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- চম্পা, রাজ, মিলা হোসেন, মাজনুন মিজান, আহমেদ রুবেল, পিদিম প্রমূখ।

বিশেষ নাটক: আকাশী রঙের দোলনা

ঈদের ষষ্ঠ দিন রাত ৮.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘আকাশী রঙের দোলনা’। মারুফ রেহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন ইমেল হক।

নাটকটিতে অভিনয় করেছেন- জন কবির, নূসরাত ইমরোজ তিশা, মানস বন্দ্যোপাধ্যায়, মাহমুদা আপন, শামীম হাসান সরকার, খায়রুল পাপন, নিতু, পিয়াস
প্রমূখ।

আলোকিত বাঙালী: সুপার হিউম্যান মাইন্ড

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন রাত ৯.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘আলোকিত বাঙালী: সুপার হিউম্যান মাইন্ড’। আলফ্রেড খোকনের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন রুমানা মালিক মুনমুন। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন গিনেস বুকস অব ওয়ার্ল্ড রেকর্ডে ঠাঁই পাওয়া কৃতী বাঙালী ম্যাক ইউরি বজ্রমুনি। সারা বিশ্বে মোট পাঁচজন অতি মানব রয়েছেন, তাঁদের একজন এই ম্যাক। পেয়েছেন বজ্রমুনি উপাধী। এ অনুষ্ঠানের মাধ্যমে উঠে এসেছে ম্যাক ইউরি’র সেইসব অজানা কাহিনী।

বিশেষ ধারাবাহিক নাটক: সাবলেট গুবলেট

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন রাত ৯.৫০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাবলেট গুবলেট’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন- আফরান নিশো, উর্মিলা শ্রাবন্তী কর, বিজরী বরকতউল্লাহ, সাজু খাদেম, কুসুম শিকদার, প্রাণ রায়, চিত্রলেখা গুহ, দিলারা জামান প্রমূখ।

বিশেষ ধারাবাহিক নাটক: বিউটি বোট

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন রাত ১১.০০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’। আজাদ আবুল কালামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। অভিনয় করেছেন- জাহিদ হাসান, তিশা, আফজাল শরীফ, শহীদুল্লাহ সবুজ, দিলু খান, এমিলি প্রমূখ।

বিশেষ নাটক: দুটি গল্পই শিরোনামহীন

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘দুটি গল্পই শিরোনামহীন’। সৈয়দ জিয়াউদ্দীনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির সান। নাটকটিতে অভিনয় করেছেন- তারিন জাহান, সজল নূর, টয়া, শ্যামল মাওলা, সেলিম আহমেদ প্রমূখ।

ঈদ-উল- আজহা’র সপ্তম দিন [১৯.০৯.১৬]

বিশেষ টেলিফিল্ম: খোয়াব

এনটিভিতে ঈদের সপ্তম দিন দুপুর ২.৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘খোয়াব’। অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় টেলিফিল্মটিতে অভিনয় করেছেন- শমী কায়সার, রাইসুল ইসলাম আসাদ, ভাবনা, এ্যালেন শুভ্র প্রমূখ।

বিশেষ আড্ডার অনুষ্ঠান: জল জঙ্গলের কাব্য

এনটিভিতে ঈদের সপ্তম দিন বিকেল ৫.১৫ মিনিটে প্রচার হবে বিশেষ আড্ডার অনুষ্ঠান ‘জল জঙ্গলের কাব্য’। জাহাঙ্গীর চৌধুরী’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন ইভান সাইর। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন সঙ্গীত শিল্পী মুহিন, অবন্তী সিঁথি ও অভিনয় ও নৃত্যশিল্পী চৈতী। সিলেটের রাতারগুল ও শ্রীমঙ্গলের লাউয়াছড়া জাতীয় উদ্যানে এই অনুষ্ঠানটির ধারণকাজ করা হয়েছে।

বিশেষ ধারাবাহিক নাটক: কুসুম কুসুম প্রেম

এনটিভিতে ঈদের সপ্তম দিন সন্ধ্যা ৬.১০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’। ‘কুসুম কুসুম প্রেম নামের একটি চলচ্চিত্রের শুটিং হচ্ছে। এক নায়িকা, দুই নায়ক; ত্রিভূজ প্রেমের কাহিনী।

বিশেষ ধারাবাহিক নাটক: সাদা কালো রঙিন

এনটিভিতে ঈদের সপ্তম দিন সন্ধ্যা ৭টায় প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাদা কালো রঙিন’। আলী ফিদা একরাম তোজো’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- চম্পা, রাজ, মিলা হোসেন, মাজনুন মিজান, আহমেদ রুবেল, পিদিম প্রমূখ।

বিশেষ নাটক: লাল রঙা স্বপ্ন

এনটিভিতে ঈদের সপ্তম দিন রাত ৮.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘লাল রঙা স্বপ্ন’। তানিন রহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ। নাটকটিতে অভিনয় করেছেন- মেহজাবিন, জোভান, আনন্দ খালেদ, অন্তরা আজিম প্রমূখ।

lal-ronga-shopno

লালনগীতির অনুষ্ঠান: মাটির ঘ্রাণ

এনটিভিতে ঈদের সপ্তম দিন রাত ৯.০৫ মিনিটে প্রচার হবে বিশেষ লালনগীতির অনুষ্ঠান ‘মাটির ঘ্রাণ’। কাজী মোহাম্মদ মোস্তফা’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সঙ্গীত শিল্পী লিজা। এই অনুষ্ঠানে বাউল লালন ফকিরের জনপ্রিয় কিছু গান পরিবেশন করেছেন বাউল শফি মন্ডল ও বিউটি।

বিশেষ ধারাবাহিক নাটক: সাবলেট গুবলেট

এনটিভিতে ঈদের সপ্তম দিন রাত ৯.৫০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘সাবলেট গুবলেট’। সারওয়ার রেজা জিমি’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন- আফরান নিশো, উর্মিলা শ্রাবন্তী কর, বিজরী বরকতউল্লাহ, সাজু খাদেম, কুসুম শিকদার, প্রাণ রায়, চিত্রলেখা গুহ, দিলারা জামান প্রমূখ।

বিশেষ ধারাবাহিক নাটক: বিউটি বোট

এনটিভিতে ঈদের সপ্তম দিন রাত ১১.০০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’। আজাদ আবুল কালামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। অভিনয় করেছেন- জাহিদ হাসান, তিশা, আফজাল শরীফ, শহীদুল্লাহ সবুজ, দিলু খান, এমিলি প্রমূখ।

বিশেষ নাটক: বোকারাই প্রেমে পড়ে

এনটিভিতে ঈদের সপ্তম দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘বোকারাই প্রেমে পড়ে’। রিয়াজুল আলম শাওনে রচনায় নাটকটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন নাজমুল হক বাপ্পী। নাটকটিতে অভিনয় করেছেন- ইমন, মম, কাজী উজ্জল, আনন্দ খালেদ, সোমা হক, নিকুল প্রমূখ।

কাহিনী এমন: ‘রিয়াজুল অনেকটাই সহজ- সরল ধরনের ছেলে। ছোটখাট একটা চাকুরী করে। এই বয়সেও মা তার চুল টেনে দেন, অফিসের বস তাকে দিয়ে বাজারও করান। এই রিয়াজুলই সোনিয়া নামের এক মেয়েকে পছন্দ করে বসে। কিন্তু কীভাবে কী করবে কিছুই ভেবে পায়না। একদিন বন্ধুর মাধ্যমে আতর বাবার শরণাপন্ন হয় রিয়াজুল। কিন্তু সোনিয়াকে পাবার আশা কী তার এভাবে পূরণ হবে আসলে?’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...