সাফল্যের মনোভাব নিয়ে টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদিও পরিসংখ্যান দেখতে গেলে দেখা যাবে ইংল্যান্ডই ছিল জয়ের কাতারে। বাংলাদেশের বিপক্ষে এ পর্যন্ত খেলা ৮টি টেস্টের সব কটিতেই জিতেছে তারা। তবে বর্তমান পরিস্থিতি একেবারেই ভিন্ন।

bangladesh-inglang-test-match

বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যেকার প্রথম টেস্ট ম্যাচ শুরু হচ্ছে কিছুক্ষণ পর (১০.০০টা) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তবে পূর্ব ইতিহাস যায়ই থাক না কেনো সাফল্যের মনোভাব নিয়ে টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম তেমন মনোভাব দেখিয়েছেন।

শুধু পরিসংখ্যানই নয়, শক্তি-সামর্থ্যের বিচারেও বাংলাদেশের চেয়ে এগিয়ে অতিথি দলটি তাতে সন্দেহ নেই। তারপরও ঘরের মাঠে সফরকারী দলটির বিপক্ষে সাফল্য পেতে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম।

যদিও এই কাজটি মোটেও সহজ নয়। এই মুহূর্তে টেস্ট র‌্যাংকিংয়ে চতুর্থ স্থানে থাকা দলের ভালো কিছু করা বেশ কঠিনই হবে। অবশ্য এটিকে চ্যালেঞ্জ হিসেবেই নিতে চান বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিক।

পরিসংখ্যানের কথা ভুলে গিয়ে সাফল্য পেতে আশাবাদী মুশফিকুর রহিম বলেন, ‘টেস্টে ইংল্যান্ড এই সময়ের অন্যতম সেরা টেস্ট দল, এটি আমাদের মানতেই হবে। তাই বলে তাদের বিপক্ষে সাফল্য পাওয়া অসম্ভবও কিছু নয়। সবাই যদি নিজেদের সামর্থ্যের সেরাটুকু ঢেলে দিতে পারে, তাহলে আমাদের পক্ষে ভালো কিছু করাও সম্ভব।’

সিজির হারার কারণে বাংলাদেশ দলের মনোবলে একটু বাধা থাকলেও এই ক’দিনে তারা আবার চাঙ্গা হয়েছে টেস্ট খেলার প্রত্যয় নিয়ে। আজকের খেলার পর বোঝা যাবে কতোদূর কি হয়। বাংলাদেশ দলের জন্য আমাদের শুভ কামনা রইলো।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...