এক তারকা মোরগের গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোরগও তারকা হতে পারে! এবার তাই হয়েছে। আজ রয়েছে এক তারকা মোরগের গল্প! এই তারকা মোরগকে দেখতে প্রতিদিন ভীড় করছে হাজারো উৎসুক জনতা!

cock-a-star-story

বিবিসি বাংলার এক খবরে বলা হয়, এই মোরগটি এখন রীতিমতো জাপানের তারকা। জাপানের ওসাকার একটি চিড়িখানায় ওই মোরগটি ৩ বার মৃত্যুর মুখ হতে ফিরে এসে ‘সৌভাগ্যবান পাখি’র উপাধি অর্জন করেছে। গত মাসে তাকে পুলিশের অবৈতনিক ‘প্রধান’ হিসেবে অন্তর্ভুক্ত করা হয়! আসলে কাহিনী কী? আসুন বিষয়টি জেনে নেওয়া যাক।

এই তারকা মোরগটির নাম দেওয়া হয়েছে ‘মাসাহিরো’। শহরের তেনোজি চিড়িয়াখানায় ‘মাসাহিরো’কে আনা হয় ভালুকের খাবার হিসেবে। তবে সেখানকার এতিম হাঁসের ছানাদের সাহায্য করার জন্য তাকে সাময়িকভাবে ছেড়ে দিয়েছিলো কর্তৃপক্ষ। কয়েক মাস পর ফের মৃত্যুমুখ হতে ফিরে আসে এই মোরগটি। সে সময় একটি বন্য-বেজীকে ধরার জন্য ফাঁদ পাতা হয়। সেটি চিড়িয়াখানার পাখিদের আক্রমণও করছিল। তবে সেই সময়েও প্রাণে বেঁচে যায় মাসাহিরো। এরপর সিংহ এবং বাঘের খাবারের জন্যও তাকে ধরতে চাইলে মোরগটি তখনও ভাগ্যক্রমে বেঁচে যায়। কোনো না কোনো ঘটনা এই মোরগটিকে বার বার বাঁচিয়ে দিচ্ছিলো।

এতোসব ঘটনার পর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিলো- এই ‘মাসাহিরো’ নামের মোরগটিকে আসলে বিশেষ কিছু হবে। তাই তাকে চিড়িয়াখানাতেই রাখা হবে।

এরপর প্রচার হয়ে যায় এই ‘সৌভাগ্যবান’ মোরগের গল্প। যে কারণে মোরগটিকে দেখতে প্রতিদিন ভিড় করছে হাজার হাজার মানুষ। অনেকের ধারণা- এই মোরগটিকে স্পর্শ করতে পারলে তাদের জীবনেও হয়তো সৌভাগ্য বয়ে আনবে!

Advertisements
Loading...