The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পাকিস্তান এবার ইসরাইলকে পারমাণবিক হামলার হুমকি দিয়েছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরাইল বিষয় নিয়ে জাতিসংঘসহ বিশ্বময় চলছে এক নাজুক পরিস্থিতি। এবার পাকিস্তান ইসরাইলকে পারমাণবিক হামলার হুমকি দিয়েছে পাকিস্তান।

pakistan-has-threatened-a-nuclear-attack-on-israel

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ তাঁর দেশের পরমাণু সামর্থ্যের কথা ইসরাইলকে মনে করিয়ে দিলেন। একটি ‘মিথ্যা খবরের’ প্রতিক্রিয়ায় তিনি এই হুমকি দিলেন।

খাজা মুহাম্মদ আসিফ এক টুইট বার্তায় লেখেন যে, ‘সিরিয়ায় দায়েশের (আইএস) বিরুদ্ধে ভূমিকার কারণে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী পাকিস্তানে পারমাণবিক হামলার হুমকি দিয়েছেন। ইসরাইল ভুলে গেছে, পাকিস্তান একটি পরমাণু শক্তিধর রাষ্ট্র।’

সিরিয়ার গৃহযুদ্ধে পাকিস্তান সব সময় নিরপেক্ষ ভূমিকা পালন করছে। যদিও তাদের অবস্থান আসাদ সরকারের পক্ষে। পাকিস্তানের পররাষ্ট্রসচিব বলেছেন, বিশ্বের ষষ্ঠ বৃহত্তম এই দেশ ‘সিরিয়ায় বিদেশি সামরিক হস্তক্ষেপের বিরুদ্ধে।’

এডব্লিউডিনিউজ ওয়েবসাইটে প্রকাশিত মিথ্যা সংবাদে বলা হয়েছিলো, পাকিস্তান ‘ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইয়ে আন্তর্জাতিক সামরিক জোট এ অংশ নিতে সিরিয়ায় স্থল সেনা পাঠানোর পরিকল্পনা করছে।

লেখকের নামহীন এই প্রতিবেদনে সাবেক ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী মোসে ইয়ালন, যিনি গত মে মাসে পদত্যাগ করেন, তার একটি উদ্ধৃতি তুলে ধরা হয়। সেখানে তিনি বলেন যে, ‘যদি দুর্ভাগ্যবশত তারা সিরিয়ায় পৌঁছায়- তাহলে আমরা পারমাণবিক হামলা চালিয়ে তাদের ধ্বংস করে দেবো।’

ওই প্রতিবেদনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর মিথ্যে উদ্ধৃতিও সংযুক্ত করা হয়। এর প্রতিক্রিয়ায় মূলত আসিফ এই টুইট বার্তা দিয়েছেন। ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রণালয় তাঁর এই টুইট বার্তার জবাব দেয় ও জানায়, এই প্রতিবেদন ছিলো ‘সম্পূর্ণভাবেই কাল্পনিক’।

বিশ্বে ৯টি পারমাণবিক শক্তিধর দেশের মধ্যে পাকিস্তান একটি। পাকিস্তানে প্রায় ১৩০ ওয়ারহেড মজুদ রয়েছে।

অপরদিকে ইসরাইল পরমাণু অস্ত্র থাকার কথা নিশ্চিত করেনি, এমনকি অস্বীকারও করেনি। ইসরাইলের ৮০টি পরমাণু অস্ত্রের মজুদ রয়েছে বলে ধারণা করা হয়ে থাকে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...