সুলতান সুলেমানের পাশা ও সঙ্গীত শিল্পী আসিফ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সঙ্গীত শিল্পী আসিফ এবার তার ফেসবুকে টিভি নাটক সম্পর্কে বিষদ বিবরণ তুলে ধরেছেন। তিনি সুলতান সুলেমানের পাশা সম্পর্কেও মন্তব্য করলেন।

sultan-suleiman-pasha-and-singer-asif

বক্তব্যগুলো ছিলো ঠিক এরকম। ‍সেই ছোটবেলা হতেই বিটিভিতে দেখে বড় হয়েছি যেমন সকাল-সন্ধ্যা, ঢাকায় থাকি, অয়োময়, সংশপ্তক, এইসব দিনরাত্রি, বহুব্রীহি, কোথাও কেউ নেই- সহ নানা কালজয়ী টিভি সিরিয়াল। তখন ঘরে ঘরে টেলিভিশন না থাকলেও রীতিমত উৎসব মুখর পরিবেশেই এ সমস্ত সিরিয়াল দেখতো সকলেই। সেইসব দিন এখন আর নেই। বর্তমানে ঢাকা শহরে বাজারের চাইতে টিভি চ্যানেলের সংখ্যা অনেক বেশি, অনলাইন উপদ্রবতো রয়েছেই।

ষষ্ঠদশ শতাব্দীতে অটোমান সাম্রাজ্যের অধিপতি সুলতান সুলেমানের কিচ্ছা-কাহিনী দীপ্ত টিভি দেখাচ্ছে সাম্প্রতিক সময়। সুলতান দুনিয়ায় না থাকলেও তার আগ্রাসন চলছে এখন ঢাকায়। আমাদের সম্মানিত নাট্যকর্মীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন, তাদের দেশপ্রেমের প্রতি আংশিক শ্রদ্ধা অবশ্যই রয়েছে।

এক সময় এদেশে একটাই টিভি চ্যানেল ছিলো, বিটিভি। বায়ান্ন বছর পূর্ণ করলো। এটি এক সময় একাই চালাতো এই দেশের মানুষের সংস্কৃতির ভালোবাসার চরকা। তখন দেখেছি ফলগাই, ডালাস, সি· মিলিয়ন ডলার ম্যান, জেমিনি ম্যান, চিপস, চার্লিস এঞ্জেলস, ল্যান্ড অব দ্য জয়েন্স, ম্যান ফ্রম অটলান্টিস, নাইট রাইডার, ম্যাকগাইভার, ওয়ান্ডার ওমেন, টারজানসহ অসংখ্য ইংরেজী টিভি সিরিয়াল।

ডাবিং কৃত নেপালী বা ইরানী ছবি। সংস্কৃতি এক জিনিষ, আর নজর খারাপ আরেক জিনিষ। হৃদয়ে বাংলাদেশ ও মস্তিষ্কে বানিজ্য- এই ফর্মূলার ধান্ধাবাজ বাজারে ঠাসাঠাসি অবস্থানে রয়েছে। তবে স্বীকার করতেই হবে সুলতান সুলেমান আমাদের আবার দেশীয় টিভি মূখী করেছে। তাই সুলতান সুলেমান দেখুন, শিখুন। শুধু হেরেমে চোখ না রেখে আসুন নিজের চোখের পর্দা সরাই। সুলতান সুলেমান বন্ধ হলে টের পাবেন, কোথাও কেউ নেই –সিরিয়ালের বাকের ভাইয়ের ফাঁসী আটকাতে না পারলেও রাস্তায় নেমেছিলাম আমরা। প্রয়োজনে সুলতান সুলেমানের এই পাশা আবার নামবে.. । ভালোবাসা অবিরাম।
গায়কের ফেসবুক থেকে..প্রাপ্ত তথ্য নিয়ে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...