আইপিএল থেকে নিজেদের প্রত্যাহার করে নিলো সাহারা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ স্পট ফিক্সিংয়ে আক্রান্ত আইপিএল থেকে এবার সরে দাঁড়ালো সাহারা মালিকানাধীন পুনে ওয়ারিয়র্স। গত মঙ্গলবার সাহারা আরও ঘোষণা দেয় যে আগামী ডিসেম্বরের পর তারা আর ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাথে স্পন্সর চুক্তি নবায়ন করবে না।


sahara-india

চলতি আইপিএল মৌসুমে পুনে ওয়ারিয়র্স দলের Franchise ফি হিসাবে সাহারা নির্ধারিত অর্থের মাত্র ২০% জমা দেয় বিসিসিআইকে। বাকি টাকা নির্ধারিত শেষ সময়ের মধ্যে বিসিসিআইকে দেয়ার কথা থাকলেও সাহারা তা দিতে পারেনি। ফলে বিসিসিআই তুলে নেয় পুনের ব্যাঙ্ক গ্যারান্টি।আর এর পরই গত মঙ্গলবার পুনের Franchise হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয় সাহারা।

এদিকে দলের Franchise অর্থাৎ ব্যাঙ্ক গ্যারান্টি না থাকার কারণে আগামী আইপিএল মৌসুম পর্যন্ত পুনের খেলা অনিশ্চিত হয়ে পড়ে।তবে সাহারা জানায় বিসিসিআইয়ের পুনের ব্যাঙ্ক গ্যারান্টি তুলে নেয়ার এই সিদ্ধান্ত তাদের বিশ্বাসে আঘাত করেছে।

“এটি দৃঢ় এবং চূড়ান্ত সিদ্ধান্ত যে সাহারা আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছে” সাহারার পক্ষ থেকে এভাবেই বলা হয়েছে।

কিন্তু আইপিএলে রেকর্ড মূল্য ১৭০২ কোটি টাকার বিনিময়ে গত বছর সাহারা ১০ বছরের জন্য কিনে নিয়েছিলো পুনের মালিকানা। এখন সাহারা বলছে তাদের পুরো ফি মওকুফ করা হলেও তারা আর আইপিএলে ফিরবে না।অন্যদিকে বিসিসিআই জানিয়েছে তাদের কাছে এখনও কোনো অফিসিয়াল বক্তব্য পাঠায়নি সাহারা কর্তৃপক্ষ।

এবারের আইপিএলে পুনে ওয়ারিয়র্সের রেকর্ডও খুব একটা ভালো না। ১৬ ম্যাচ খেলে মাত্র ৪টিতে জয় পেয়ে দলটি আছে ৮ম অবস্থানে।

সূত্রঃ টাইমস অফ ইন্ডিয়া

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...