ঘড়ির কাঁটা পর্তুগালে এগিয়ে গেলো এক ঘণ্টা!

পর্তুগালের সময়ের ব্যবধান এক ঘণ্টা কমে গিয়ে দাঁড়ালো ৫ ঘণ্টায়। পূর্বে ইউরোপের এই দেশটির সঙ্গে বাংলাদেশের সময়ের ব্যবধান ছিলো ৬ ঘণ্টা

In this Thursday, Nov. 3, 2016 photo, Dan LaMoore sizes hands for an 8-foot diameter silhouette clock at Electric Time Co., in Medfield, Mass. Daylight saving time ends at 2 a.m. local time Sunday, when clocks are set back one hour. (AP Photo/Elise Amendola)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডে লাইট সেভিং টাইম (ডিএসটি) বা সূর্যের আলো কাজে লাগানোর রীতি অনুসরণ করে ঘড়ির কাঁটা এক ঘণ্টা এগিয়ে আনা হলো পর্তুগালে।

২৬ মার্চ (রবিবার) স্থানীয় সময় রাত ১টায় পর্তুগালে ঘড়ির কাঁটা এক ঘণ্টা এগিয়ে ২টায় আনা হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে জানা যায়।

গ্রীষ্মকালে সূর্যের আলো কাজে লাগিয়ে কর্মঘণ্টা বাড়াতে প্রতিবছর এভাবে ঘড়ির কাঁটা এগিয়ে নেওয়ার রীতি রয়েছে ইউরোপের বিভিন্ন দেশগুলোতে। আর সেই নীতি অনুসরণ করেই এই কাজ করা হলো।

এদিকে ঘড়ির কাঁটা এগিয়ে নেওয়ার কারণে বাংলাদেশের সঙ্গে পর্তুগালের সময়ের ব্যবধান এক ঘণ্টা কমে গিয়ে দাঁড়ালো ৫ ঘণ্টায়। পূর্বে ইউরোপের এই দেশটির সঙ্গে বাংলাদেশের সময়ের ব্যবধান ছিলো ৬ ঘণ্টা।

অপরদিকে একই দিন (২৬ মার্চ) ইউরোপের আরেক দেশে ইতালিতেও ঘড়ির কাঁটা এক ঘণ্টা এগিয়ে নেওয়ার কথা রয়েছে। দেশটিতে এদিন স্থানীয় সময় রাত ২টায় এক ঘণ্টা সময় এগিয়ে ৩টা করার কথা।

Advertisements
Loading...