এক শিশু ভূমিষ্ঠ হয়েই হাঁটতে শুরু করলো! [ভিডিও]

এবার যা ঘটলো, তাকে চিকিৎসকরা ‘মিরাকল’ ছাড়া অন্য কিছুই বলতে পারছেন না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শিশু ভূমিষ্ঠ হওয়ার পরই কী কখনও হাঁটতে পারে? এমন কথা কী কখনও আপনি শুনেছেন? অবশ্যই না। তবে এবার এমন এক শিশুর জন্ম হলো যে ভূমিষ্ঠ হয়েই হাঁটা শুরু করেছে! ভিডিওটি দেখলেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।

ভূমিষ্ঠ হওয়ার পর সদ্যোজাতর চোখও ফোটে না। কান্না ছাড়া আর কী-ই বা করতে পারে তারা! বড় জোড় হাত পা নেড়ে জানান দেয় মাত্র। তবে এবার যা ঘটলো, তাকে চিকিৎসকরা ‘মিরাকল’ ছাড়া অন্য কিছুই বলতে পারছেন না।

ভূমিষ্ঠ হওয়া পরই নাকি হাঁটতে পারছে এই শিশুটি! এও কী সম্ভব? নিজের চোখকেই বিশ্বাস করা কঠিন হয়ে পড়ছে! তবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই ভিডিও তো সেই প্রমাণই বহন করছে যে সত্যিই সদ্যজাত শিশুটি হাঁটছে! হাসপাতালের বিছানায় প্রসবের পর পরই ভিডিওটি রেকর্ড করা হয়। যেখানে দেখা যাচ্ছে নার্সের হাতে ভর দিয়ে দিব্যি গুটি গুটি পায়ে এগিয়ে যাচ্ছে শিশুটি! এই সত্যটি যেনো বিজ্ঞানের সব তথ্যকে এক্কেবারে গুলিয়ে দিতে চলেছে। সদ্যোজাত শিশুর হাড় অত্যন্ত নরম হওয়ার কারণে তার ঘাড় সোজা হতেও কয়েক মাস সময় লেগে যায়। সেখানে হাঁটা তো অনেক দূরের কথা।

তছাড়া হাত-পায়ের হাড় নরম হওয়ায় চলা ফেরা করার প্রশ্নই ওঠে না। সাধারণত দুই বছরের আগে সাধারণত শিশুরা একেবারেই হাঁটতে পারে না৷। সেখানে জন্মের পরমুহূর্তেই এমন কাণ্ড যেনো তাক লাগিয়ে দিয়েছে বিশেষজ্ঞদেরও! তবে এই ভিডিওটি কোথাকার, তা এখনও স্পষ্ট নয়। তবে সোশ্যাল মিডিয়ায় এই ওয়ান্ডার চাইল্ডের কাণ্ড-কারখানা আপাতত ভাইরাল।

দেখুন ভিডিওটি

Advertisements
Loading...