মেকআপ ছাড়াই আকর্ষণীয় থাকবেন যেভাবে

কিছু ব্যাপারে নজর দিলে মেকআপ ছাড়াই নিজেকে সতেজ ও সুন্দর রাখতে পারবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেকআপের ব্যবহার আপনাকে নিঃসন্দেহে অধিক আকর্ষণীয় করে তোলে। তবে এই ব্যস্ততার যুগে মেকআপ নেওয়া অনেক সময়ই সম্ভব হয়না। তাছাড়া মেকআপের ব্যবহারের কারণে ত্বকে অনেক ধরনের সমস্যাও দেখা দিতে পারে।

তাহলে কি এমন কোনো উপায় আছে যার মাধ্যমে মেকআপ না নিয়েও নিজেকে আকর্ষণীয় রাখা যায়? কিছু ব্যাপারে নজর দিলে আপনি মেকআপ ছাড়াই নিজেকে অনেকাংশে সতেজ ও সুন্দর রাখতে পারবেন। তাহলে জেনে নেওয়া যাক আকর্ষণীয় থাকার কিছু সহজ টিপস্‌:

পর্যাপ্ত পরিমাণ পানি

প্রতিদিন পর্যাপ্ত পরিমাণ পানি পান করুন। ব্যস্ততার কারণে আমরা অনেকেই নিয়মিত পানি পান করতে পারি না। এর প্রভাব পড়ে আমাদের চেহারার উপর। যেকোনো মুহূ্র্তে পানি পেতে সাথে সব সময় পানির বোতল রাখতে পারেন। গ্রীষ্ম, বর্ষা, শীত – সব সময়ই পানি পান করার অভ্যাস করুন।

মশ্চারাইজার ব্যবহার

নিয়মিত মশ্চারাইজার ব্যবহার করুন। এটি ব্যবহারের মাধ্যমে আপনার ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় থাকবে। ফলে ত্বক ঝুলে বা কুঁচকে যাওয়ার সম্ভাবনা কমে যাবে। নিজেকে আকর্ষণীয় দেখাতে মুখ ও গলায় মশ্চারাইজার ব্যবহার করুন বিশেষ গুরুত্ব সহকারে।

সকালে ব্যায়াম করুন

সকালে নিয়মিত ব্যায়াম করার অভ্যাস করুন। ব্যায়াম করলে ত্বকে রক্ত সঞ্চালন ভালো হয়। এর ফলে আপনার ত্বক আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে।

ফেসওয়াশ ব্যবহার

ত্বক পরিচ্ছন্ন রাখতে ফেসওয়াশ ব্যবহার করা অত্যন্ত জরুরী। সকালে উঠে ও রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত ফেসওয়াশ ব্যবহার করুন। এছাড়া কোনো কারণে বাইরে দীর্ঘ সময় ধরে থাকতে হলে ফিরে এসে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন।

গরম পানি ও লেবুর রস পান

চা-কফি খাওয়ার অভ্যাস বাদ দিয়ে গরম পানিতে লেবুর রস মিশিয়ে প্রতিদিন সকালে পান করুন। এই পানীয়টি আপনার শরীর থেকে বিষাক্ত বিভিন্ন উপদান দূর করতে সাহায্য করবে।

শ্যাম্পু করুন নিয়মিত

আপনার চেহারা অনেকাংশে আপনার চুলের সৌন্দর্যের উপর নির্ভরশীল। ঝরঝরে-ঝলমলে চুল আপনার চেহারায় এনে দেয় এক ভিন্ন মাত্রা। চুলের ব্যাপারে তাই সচেতন হওয়া প্রয়োজনীয়। চুলকে আকর্ষণীয় রাখতে তিন দিনে কমপক্ষে একবার শ্যাম্পু ব্যবহার করার অভ্যাস করুন।

বিশ্বাস করুন আপনি সুন্দর

সব সময় মনে রাখুন সৌন্দর্য মূলত মানসিক একটি ব্যাপার। নিজেকে সুন্দর মনে করলে আপনার ভিতরে এক ধরনের আত্মবিশ্বাস কাজ করবে। এই আত্মবিশ্বাসের কারণে আপনি অন্যদের কাছে আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবেন।

Advertisements
Loading...