প্রেমের টানে রাজপ্রাসাদ ছেড়ে ফুটপাতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘প্রেমেতে মজিল মন, কিবা মুচি কিবা ডোম’, এই প্রবাদবাক্যটি আবার প্রমাণ করেছেন মালয়েশিয়ার এক রাজকন্যা। তিনি প্রেমের টানে রাজপ্রাসাদ ছেড়ে নেমে এসেছেন ফুটপাতে!

মালয়েশিয়ার ওই ধনীর কন্যা রীতিমতো রাজকন্যাই ছিলেন। মালয়েশিয়ার অন্যতম ধনী ব্যক্তি ও দেশটির বিজনেস টাইকুন ক্যা পেঙ’র মেয়ে তিনি। সেই রাজকন্যা হঠাৎ করেই যেনো রাজপ্রাসাদ ছেড়ে নেমে এলেন ফুটপাতে! স্বর্গ ছেড়ে মর্ত্যে নেমে আসার মতোই। এর একমাত্র কারণ হলো ভালোবাসা।

মালয়েশিয়ার অন্যতম ধনী ব্যক্তি পেঙের একমাত্র মেয়ে অ্যাঞ্জেলিন ফ্রান্সিস খু জন্মের পর হতেই বিলাসবহুল জীবন ভোগ করেছেন। তবে সেই বিষয়-সম্পত্তি ও বিলাসিতাকে এক নিমেষে ছেড়ে হাত ধরেছেন অতি সাধারণ এক যুবকের। ইংল্যান্ডের ওয়েলস শহরে সম্প্রতি এই ঘটনাটি ঘটেছে।

Related Post

মালয়েশিয়ার জন্ম হলেও ২০০১ সালে পড়াশোনার জন্য ইংল্যান্ডে পাড়ি জমান খু। ২০০৮ সালে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর করার সময়ই জেদিদিহ ফ্রান্সিস নামে এক সাধারণ যুবকের সঙ্গে আলাপ হয় খু’র। ক্যারিবীয় অঞ্চলে ফ্রান্সিসের জন্ম। পেমব্রোক কলেজের ডেটা বিষয়ক গবেষক ফ্রান্সিস। ধীরে ধীরে তাদের সম্পর্ক গভীর হয়। ফ্রান্সিসকে খু ভালোবেসে ফেলে।

খু’র কোটিপতি বাবা যে এই সম্পর্ককে কখনও মানবেন না তা বেশ ভালো করেই জানতো খু। তা সত্ত্বেও তাদের সম্পর্কের কথা বাবাকে জানান খু। মেয়ের ওপর ভীষণ চটে যান খু’র বাবা। সোজাসাপ্টা না করে দেন এই বিয়েতে। খু’র সামনে তখন দুটি রাস্তা খোলা ছিল। এক হলো, ফ্রান্সিসকে ভুলে যাওয়া দুই হলো, বাবার বিরুদ্ধে গিয়েই তাকে বিয়ে করা।

তবে খু’র পক্ষে তার বাবার বিরুদ্ধে যাওয়াটা মোটেও সহজ ছিল না। কারণ সেক্ষেত্রে বিসর্জন দিতে হতো তার এতোদিনের সব অভ্যাসকে। বিসর্জন দিতে হতো তার বিলাসবহুল জীবন যাবনকে। শেষ পর্যন্ত খু’র হার হলো প্রেমের কাছে। ফ্রান্সিসের ভালোবাসার সঙ্গে কোনো সম্পদের তুলনা করা যায় না, সেটা বুঝিয়ে দিলেন খু। প্রাসাদ, সম্পত্তি সমস্তকিছু ছেড়ে হাত ধরে বেরিয়ে এলেন ফ্রান্সিসের সঙ্গে।

তারা সম্প্রতি বিয়েও করেছেন। বন্ধুবান্ধবসহ মোট ৩০ জনকে নিয়ে পেমব্রোক কলেজ ক্যাম্পাসেই এই বিয়ের অনুষ্ঠান করা হয়। কোটিপতি বাবার সম্পদ ও রক্ষ চক্ষুতেও উপেক্ষা করেছে খু একমাত্র প্রেমের টানে। খু’র প্রেমের কাহিনী ছড়িয়ে পড়েছে এখন বিশ্বময়!

This post was last modified on আগস্ট ১১, ২০১৭ 12:10 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

যুদ্ধ বন্ধ না হওয়া পর্যন্ত কোনো চুক্তিতেই যাবে না হামাস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের গণহত্যা এবং আগ্রাসন পুরোপুরি বন্ধ…

% দিন আগে

চার তলা থেকে পড়ে দোতলার কার্নিশে আটকে বেঁচে গেলো এক শিশু! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‌‌"রাখে আল্লাহ মারে কে' কথাটি আবারও প্রমাণ হলো। ঘটনাটি ঘটেছে…

% দিন আগে

হৃদয় কাড়া এক অসম্ভব সুন্দর বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৬ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৩ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে

তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ “কৃষি-উদ্যোক্তাদের সর্বাত্মক সহায়তা প্রদান করার পাশাপাশি সরকার তাদের বিকাশে সকল…

% দিন আগে

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে