তৃতীয় বিশ্বযুদ্ধ কি আসন্ন? যে কোনো সময় যুক্তরাষ্ট্রের গুয়াম ঘাঁটিতে হামলার হুমকি উ. কোরিয়ার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তৃতীয় বিশ্বযুদ্ধের আশংকা দেখা দিয়েছে। আমেরিকা ও উত্তর কোরিয়ার রেশারেশি নিয়ে সমগ্র বিশ্ব জুড়ে উদ্বেগ উৎকণ্ঠা বেড়েছে। সর্বশেষ সংবাদে জানা গেছে, যে কোনো সময় যুক্তরাষ্ট্রের গুয়াম ঘাঁটিতে হামলার হুমকি দিয়েছে উ. কোরিয়া। তারা ঠিক সেভাই প্রস্তুতি নিচ্ছে বলে সংবাদ মাধ্যমগুলোর খবরে জানা গেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়ার বিষয়টি নিয়ে বিশ্বজুড়ে এক আশংকার সৃষ্টি হয়েছে। আতংক ছড়িয়ে পড়ছে সবখানেই। কারণ উত্তর কোরিয়ার মনোভাব সকলের কাছেই মোটেও ভালো লাগছে না। এমন এক পরিস্থিতিতে তৃতীয় বিশ্বযুদ্ধ লেগে যাওয়ার আশংকাও করা হচ্ছে।

এদিকে উত্তর কোরিয়া বলেছে যে, তারা যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরের গুয়াম ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার বিষয়টি বিবেচনা করছে। আজ (বুধবার) বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

Related Post

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়াকে কড়া ভাষায় হুমকি দেওয়ার মাত্র কয়েক ঘণ্টার মাথায় পিয়ংইয়ংয়ের কাছ থেকে পাল্টা হুমকি এলো।

সামরিক বিবৃতির বরাত দিয়ে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গুয়ামে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বলেছে যে, গুয়াম লক্ষ্য করে মাঝারি হতে দূরপাল্লার রকেট হামলা চালানোর একটি পরিকল্পনা বিবেচনায় রয়েছে পিয়ংইয়ং এর।

প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ গুয়ামে মার্কিন বিমানবাহিনীর অ্যান্ডারসেন বিমানঘাঁটি রয়েছে। এটি মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের কৌশলগত বোমারু বিমানঘাঁটি।

এদিকে উত্তর কোরিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে এমন যুদ্ধাবস্থায় বিশ্বব্যাপী আতংক ছড়িয়ে পড়ছে। আশংকা করা হচ্ছে যে, এমন পরিস্থিতিতে শেষ পর্যন্ত তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু না হয়।

উল্লেখ্য, ক্ষেপণাস্ত্র কর্মসূচিকে কেন্দ্র করে সম্প্রতি উত্তর কোরিয়ার ওপর নতুন করে অবরোধ আরোপ অনুমোদন দেয় জাতিসংঘ। এই অবরোধকে সার্বভৌমত্বের লঙ্ঘন বলেই দাবি করে উত্তর কোরিয়া। একইসঙ্গে অবরোধের পাল্টা জবাব দেওয়ারও ঘোষণা দিয়েছে উত্তর কোরিয়া।

This post was last modified on আগস্ট ৯, ২০১৭ 11:50 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে

হামাসকে সাত দিনের সময় দিলো ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্মি চুক্তিতে রাজি হতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসকে মাত্র সাত…

% দিন আগে

আলাদিনের আশ্চর্য প্রদীপ কিন্তু নয়: মরুভূমিতে খুঁজতে হবে এক সাহেবী কেতার ল্যাম্পশড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের ছবিটি একটু ভিন্ন ধরনের এই ছবির ভিতরে লুকিয়ে চুরিয়ে…

% দিন আগে

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ২১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে