The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রাশিয়ার রুশকি সেতুর নান্দনিকতা দেখুন [ভিডিও]

রাশিয়ার রুশকি আইল্যান্ড এবং নাজিমভ উপদ্বীপকে সংযুক্ত করেছে এই রুশকি সেতু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বে বেশ কিছু সৌন্দর্যপূর্ণ সেতু রয়েছে। এইসব সৌন্দর্যপূর্ণ সেতুগুলোর মধ্যে একটি হলো এই রুশকি সেতু। বিশাল এই সেতুটির সৌন্দর্য দর্শনার্থীদের মোহিত করে। ভিডিওটি দেখলে বুঝতে পারবেন এর সৌন্দর্য।

রাশিয়ার রুশকি সেতুর নান্দনিকতা দেখুন [ভিডিও] 1

সারাবিশ্বেই অসংখ্য সেতু রয়েছে। তবে কিছু কিছু সেতু যেমন দৈর্ঘ্যের দিক দিয়ে উল্লেখযোগ্য ঠিক তেমনি সৌন্দর্যের দিক দিয়েও অনন্য। এসব সেতু দেখার জন্য পর্যটকরা আসেন বিভিন্ন দেশ থেকে। পর্যটকরা অভিভূত হন এমন সৌন্দর্যপূর্ণ সেতু দেখে।

একটি সেতু যে এতো সুন্দর হতে পারে তা মনে হয় না দেখলে কেও বিশ্বাস করবে না। এখানে এলে তবেই এই সেতুর সৌন্দর্য উপভোগ করা যাবে। সত্যিই এক চমৎকার সৃষ্টি এই সেতুটি। নিজ চোখে দেখেও যেনো বিশ্বাস করা কঠিন হবে! এমনই একটি সৌন্দর্যপূর্ণ সেতু হলো এই রুশকি সেতু।

রাশিয়ার রুশকি আইল্যান্ড এবং নাজিমভ উপদ্বীপকে সংযুক্ত করেছে এই রুশকি সেতু। ২০১২ সালে সম্পন্ন হয় এই সেতুটির নির্মাণ কাজ। (Russky Bridge) সেতুটি বর্তমানে বিশ্বের দীর্ঘতম কেবল সেতু হিসেবে পরিচিত। এই সেতুটির তিন হাজার ৬০০ ফুটের বেশি বিস্তার ঘটেছে। এটিকে বলা হয় বিশ্বের দীর্ঘতম কেবল স্থায়ী সেতু। সেতুটির নান্দনিক সৌন্দর্য মানুষকে মোহিত করে।

দেখুন রুশকি সেতুর ভিডিওটি

Loading...