টেস্ট ম্যাচ: দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

ধারাবাহিকতা ধরে রাখতে না পারলে পাল্টে যেতে পারে চিত্র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিন শেষে চালকের আসনে বাংলাদেশ। ১ম টেস্ট ম্যাচে আজ প্রথম ইনিংসে ২৬০ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের ইনিংস। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই রান কম মনে হলেও দিনের শেষ সময়ে সফরকারী দলের তিন উইকেট তুলে নিয়ে ম্যাচে আধিপত্য বিস্তার করেছে টাইগাররা।

অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করেন, আপাতত ম্যাচে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। তবে ধারাবাহিকতা ধরে রাখতে না পারলে পাল্টে যেতে পারে চিত্র।

দলীয় মাত্র ১০ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে স্বাগতিক বাংলাদেশ বেশ বিপাকেই পড়েছিল। এই অবস্থা হতে দলকে টেনে তোলেন সাকিব-তামিম। ১৫৫ রানের দারুণ একটি জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোরের পথ দেখিয়েছেন তারা।

অলরাউন্ডার সাকিব মনে করেন, সে সময় তারা দৃঢ়তা দেখাতে না পরলে ম্যাচে ঘুরে দাঁড়ানো অসম্ভব হয়ে পড়তো, ‘দ্রুত ৩ উইকেট পড়ে যাওয়ার পর আমাদের জন্য কাজটা অনেক চ্যালেঞ্জ ছিল। আমরা দু’জনে (সাকিব-তামিম) চেষ্টা করেছি, তাই হয়তো সাফল্য এসেছে। তাছাড়া অনেকদিন ধরে এক সঙ্গে খেলছি বলেই হয়তো আমাদের জন্য কাজটা সহজ হয়েছে। তবে উইকেট এতোটা সহজ ছিল না। শুরু থেকেই বল খুব ঘুরছিল।’ তবে বাংলাদেশই এখন চালকের আসনে বলে মনে করেন সাবেক এই অধিনায়ক।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে চলমান টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ২৪২ রানে পিছিয়ে রয়েছে। বাংলাদেশের করা ২৬০ রানের জবাবে তারা ১৮ রান তুলতেই তিন উইকেট হারিয়ে ফেলে। মেহেদী হাসান ও সাকিব আল হাসান একটি করে উইকেট নিয়েছেন। অপরটি রান আউট হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...