রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি অত্যন্ত হৃদয়বিদারক: আমির খান

সেনাবাহিনীর বর্বর নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের প্রতি সহানুভূতি জানানোর পাশাপাশি অত্যাচার-নিপীড়ন বন্ধের আহ্বান জানিয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রোহিঙ্গাদের পরিস্থিতি দেখে বলিউডের অভিনেতা আমির খান বলেছেন যে, রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি অত্যন্ত হৃদয়বিদারক।

বলিউড সুপারস্টার আমির খান মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর বর্বর নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের প্রতি সহানুভূতি জানানোর পাশাপাশি অত্যাচার-নিপীড়ন বন্ধের আহ্বান জানিয়েছেন।

তুরস্ক সরকারের বিশেষ আমন্ত্রণে তুরস্কে হাজির হয়েছেন আমির খান। ইস্তাম্বুলে একটি সংবাদ সম্মেলনে রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা বলেন বলিউড সুপারস্টার আমির খান।

আমির খান বলেন, বছরজুড়ে পৃথিবীর কোথাও না কোথাও এমন বর্বরতা চলছেই। এখন মিয়ানমারে রোহিঙ্গাদের সঙ্গে যা হচ্ছে তা খুবই অন্যায়। এমনটা কখনও কারও ক্ষেত্রেই হওয়া উচিত নয়। রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতিকে হৃদয়বিদারক অভিহিত করে মিস্টার পারফেকশনিস্ট বলেছেন, ‘আমি আশা করি ও প্রার্থনা করি, এই অবস্থা হতে রোহিঙ্গারা শীঘ্রই পরিত্রাণ পাক।’ তুরস্কে আমির খান নিজের নতুন সিনেমা প্রসঙ্গেও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, গত ২৫ আগস্টের পর মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর বর্বর নির্যাতন শুরু করেছে দেশটির সেনাবাহিনী। সেনা অভিযানএবং উগ্রপন্থী বৌদ্ধ ধর্মাবলম্বীদের হামলায় এ পর্যন্ত সেখানে তিন হাজারের বেশি প্রাণহানি ঘটেছে এবং প্রায় ৫ লাখ মানুষ ভিটেছাড়া হয়ে বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেছে।

চলতি মাসের ২০ অক্টোবর মুক্তি পাচ্ছে তার ছবি ‘সিক্রেট সুপারস্টার’। ছবির প্রচারণার কাজে দেশ-বিদেশে ঘুরে-বেড়াচ্ছেন বলিউড সুপারস্টার আমির খান।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...