The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

লাশ বিক্রি করে বিমান ও বিলাস বহুল বাড়ি!

সায়েন্স কেয়ার নামে ওই কোম্পানিটি গবেষণার জন্য দান করা লাশ বিক্রি করে অন্তত এক কোটি ২৫ লাখ ডলার আয় করেছে

Deceased Person Covered In A Sheet With A Toe Tag ** Note: Shallow depth of field

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি মার্কিন কোম্পানি বিমান ও বিলাসবহুল বাড়ি কিনেছেন গবেষণার জন্য দান করা মানুষের লাশ বিক্রি করে! সায়েন্স কেয়ার নামে ওই কোম্পানিকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

লাশ বিক্রি করে বিমান ও বিলাস বহুল বাড়ি! 1

গত মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে যে, সায়েন্স কেয়ার নামে ওই কোম্পানিটি গবেষণার জন্য দান করা লাশ বিক্রি করে অন্তত এক কোটি ২৫ লাখ ডলার আয় করেছে। ২০১২ হতে ২০১৪ সাল পর্যন্ত কোম্পানিটির মালিক রজার্স এবং তার স্ত্রী জোশি দান করা মরদেহ বিক্রি করে সাড়ে ১২ মিলিয়ন ডলার আয় করেছেন।

খবরে জানানো হয়েছে, উল্লেখিত সময়ের আগে ও পরেও সায়েন্স কেয়ার আরও কয়েক কোটি ডলার আয় করেছে। ২০১৬ সালে সায়েন্স কেয়ার বিলিয়ন ডলারে মালিকানা বিক্রি করে। যদিও বিক্রির শর্তাবলী প্রকাশ করা হয়নি। তবে এই বিক্রির সময় কোম্পানি উল্লেখ করেছে যে, ১ লাখের বেশি মানুষ সায়েন্স কেয়ারকে তাদের দেহ দান করেছেন।

কোম্পানিটির তথ্য অনুযায়ী, গত বছর সায়েন্স কেয়ার দানকরা মৃতদেহ পেয়েছে ৫ হাজার। ২০১১ হতে ২০১৫ সাল পর্যন্ত কোম্পানিটি অন্তত ১৭ হাজার দানকরা মরদেহ পেয়েছে। এই সময় সায়েন্স কেয়ার ৫১ হাজার ৫০০ অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রি অথবা ভাড়া দিয়েছে!

গত বছর রজার্স জিম ও মিসেস জোশি একটি বিমান এবং বিলাস বহুল বাড়ি কিনেছেন। হাওয়াই এবং কোলোরাডোতেও তাদের অনেক সম্পত্তি রয়েছে। তবে এই বিষয়ে সংবাদ মাধ্যমকে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন জিম রজার্স।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...