লটারিতে ১৫ কোটি টাকা পেয়ে এক ব্যক্তি কী করলেন জানেন?

অস্ট্রেলিয়ার বাসিন্দা বুল ক্রিক জীবনে বহুবার লটারির টিকিট কিনেছেন এবং হতাশও হয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কেও লটারিতে যদি এমন বিপুল পরিমাণ টাকা পান তাহলে হাজার হাজার টাকা খরচ করার জন্য প্রস্তুতি নিতে থাকেন। কিন্তু লটারিতে ১৫ কোটি টাকা পেয়ে এক ব্যক্তি কী করলেন জানেন? শুনলে আপনিও অবাক হবেন। লটারির টাকা জিতে বুল ক্রিক নামে ওই ব্যক্তি প্রথমে একটি সসেজ রোল কিনেছেন!

শখের বশেই হোক আর যেভাবেই হোক লটারিতে বিপুল পরিমাণ টাকা পেলে যে কেও টাকা খরচের জন্য উসখুস করেন- সেটিই স্বাভাবিক। কিন্তু এমন এক ব্যক্তি লটারির টাকা পেয়ে প্রথমে একটি সসেজ রোল কিনেন!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, অস্ট্রেলিয়ার বাসিন্দা বুল ক্রিক জীবনে বহুবার লটারির টিকিট কিনেছেন এবং হতাশও হয়েছেন। তবে সেই হতাশার দিন শেষ হয়েছে ২৩ লাখ ডলারের একটি জ্যাকপট জেতার পর। এই ২৩ লাখ ডলার বাংলাদেশী টাকায় যা প্রায় ১৫ কোটি টাকা!

অনেকের মনে প্রশ্ন আসতে পারে এই বিপুল পরিমাণ টাকা দিয়ে কী করলেন বুল ক্রিক? সেটা জানা সম্ভব না হলেও প্রথমে কী কাজে সেই টাকা খরচ করেছেন তা অবশ্য জানা গেছে।

এই লটারির টাকা জিতে বুল ক্রিক প্রথমেই একটি সসেজ রোল কিনেছেন! পেশায় একজন নির্মাণ শ্রমিক বুল ক্রিক যখন টাকা তুলতে যান তখন তার পরনে ছিল নির্মাণ কাজের পোশাক ও মাথায় ছিল সেই নির্মাণ হেলমেট। মূলত দুপুর বেলা কাজের বিরতির ফাঁকে টাকা তুলতে গিয়েছিলেন তিনি। হাতে বেশি সময়ও ছিল না তার। তাই বাইরে এসেই সেই টাকা দিয়ে প্রথমে কেনাকাটার অংশ হিসেবে বুল ক্রিক কিনে ফেললেন একটি সসেজ রোল!

বুল জানান, হঠাৎ করে বিপুল পরিমাণ টাকার মালিক হয়ে গেলেও তিনি আগের মতোই তার নির্মাণ শ্রমিকের পেশায় নিয়োজিত থাকবেন। তিনি মনে করেন, কাজের কোনো বিকল্প হতে পারে না।

Loading...