প্রকাশ পেয়েছে ‘হালদা’র ট্রেলার [ভিডিও]

‘হালদা’ ছবিটি মুক্তি পাবে ১ ডিসেম্বর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রকাশ পেয়েছে দীর্ঘ প্রতীক্ষিত তৌকীর আহমেদের ‘হালদা’ চলচ্চিত্রের ট্রেলার। ‘হালদা’ মুক্তি পাবে আগামী ১ ডিসেম্বর। জেলেদের জীবন চিত্র নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্রটি।

তৌকীর আহমেদের দীর্ঘ প্রতীক্ষিত ‘হালদা’ ছবি নিয়ে মানুষের মধ্যে আগ্রহের শেষ নেই। ‘হালদা’ ছবিটি মুক্তি পাবে ১ ডিসেম্বর। এবার প্রকাশ পেয়েছে সিনেমাটির ট্রেলার।

শুরুতেই টোটা দিয়ে দিয়ে মাছ ধরতে দেখা যায় ফজলুর রহমান বাবুকে। পরের দৃশ্যে দেখা যাচ্ছে ‘হালদা’য় পোনা ছাড়ার ঘোষণা। যদিও কয়েকটি দৃশ্য পরেই দেখা যায় মাছের পোনা না ছাড়া নিয়ে আক্ষেপ রয়েছে। আগের টিজারের মতোই দেখা যায় ফজলুর রহমান বাবুর নৌকায় ডাকাতদের হামলা করার দৃশ্য। আরও দুটি দৃশ্যে নৌকা বাইচ ও বলি খেলা রয়েছে।

এ সবের মধ্যেই ওত পেতে থাকে অন্য এক গল্প। তিশা এবং মোশাররফ করিমের প্রেমের গল্প। তাদের মধ্যে বিচ্ছেদ আসে যখন জাহিদ হাসান বিয়ে করে তিশাকে। তবুও তিশা ভর সন্ধ্যায় নদীর পাড়ে অপেক্ষা করে মোশাররফ করিমের জন্য।

হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবনবৈচিত্র এই চলচ্চিত্রের মূল বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হলো এই হালদা নদী। মা মাছেরা এপ্রিল হতে জুন পর্যন্ত অমাবস্যা কিংবা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় এবং নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ এবং জটিলতা তুলে ধরা হয়েছে এই ছবির গল্পে।

‘হালদা’ ছবির গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য তৌকীর আহমদের। প্রযোজনায় আমরা ক’জন। সংগীত পরিচালনা করেছন পিন্টু ঘোষ। ছবিতে আরও অভিনয় করেছেন দিলারা জামান, শাহেদ আলী, রুনা খানসহ প্রমুখ অভিনয় শিল্পী।

দেখুন ভিডিওটি

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...