বিলাসবহুল হোটেল হলো সৌদি প্রিন্সদের কারাগার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করেই বিশ্বের কট্টর পন্থি মুসলিম দেশ হিসেবে খ্যাত সৌদি আরবের পরিস্থিতি যেনো পাল্টে গেছে। কট্টর নীতি থেকে সরে আসা সৌদি আরবে প্রিন্স ও মন্ত্রীদের গ্রেফতার যেনো এখন নিত্যদিনের কাহিনী হিসেবে পরিণত হয়েছে। যে কারণে বিলাসবহুল একটি হোটেল হলো এবার সৌদি প্রিন্সদের কারাগার!

সে কারণে শনিবার রাত ১১টায় সৌদি আরবের রিয়াদে অবস্থিত বিলাসবহুল রিটজ-কার্লটন হোটেলের অতিথিদের এক বিড়ম্বনার মধ্যে পড়তে হয়েছে। হোটেলটিতে থাকা ব্যবসায়ী, বিনিয়োগকারী এবং অতিথিদের অনেকেই তখন রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎই তাদের নিজেদের তল্পিতল্পা নিয়ে হোটেলের লবিতে জড়ো হতে বলেন হোটেল কর্তৃপক্ষ। এর কারণ জানতেন না হোটেলে থাকা অতিথিরা কেওই। মধ্যরাতে এই ধরনের আকস্মিক বিড়ম্বনার জন্য মোটেও প্রস্তুত ছিলেন না তারা।

সৌদি আরবের পুলিশ কর্মকর্তারা তাদের জানান যে, এই হোটেলে দেশটিতে সম্প্রতি আটক হওয়া ব্যক্তিদের রাখা হবে। হোটেলের অতিথিরা তাদের লাগেজ নিয়ে শেষ পর্যন্ত অন্য হোটেলের পথে পা বাড়ালেন। এরপরই আটক হওয়া সৌদি প্রিন্স, মন্ত্রী এবং ব্যবসায়ীদের বহনকারী বাস হোটেলে প্রবেশ করে। এই ঘটনার মধ্যদিয়ে আধুনিক সৌদি আরবের ইতিহাসে তারা রাজকীয় কয়েদিতে পরিণত হলেন।

গত মঙ্গলবার সকালে ব্রিটেনের ডেইলি মেইল একটি ছবিও প্রকাশ করেছে। রিয়াদের বিলাসবহুল ওই হোটেলে আটক হওয়া রাজপুত্র এবং মন্ত্রীদের পাতলা গদির ওপর কম্বলমুড়ি দিয়ে ঘুমাতে দেখা গেছে। এদের মধ্যে রয়েছেন সৌদির শীর্ষ ধনী প্রিন্স আল-ওয়ালিদ বিন তালাল।

উল্লেখ্য, এক মাস পূর্বে প্রিন্স আল ওয়ালিদ ‘ভবিষ্যৎ বিনিয়োগ’ নিয়ে যে কক্ষে সম্মেলন করেছিলেন ঠিক সেই কক্ষের মেঝেতেই এখন ঘুমাচ্ছেন। রাজপুত্রদের আটকের আগে ৪৯২ কক্ষবিশিষ্ট এই হোটেলটি ১ ডিসেম্বর পর্যন্ত বরাদ্দও করা ছিল। তবে সৌদি রাজপরিবারের জরুরি নির্দেশনায় শনিবার সেটি হঠাৎ করেই সম্পূর্ণ খালি করে ফেলা হয়েছে।

This post was last modified on নভেম্বর ৮, ২০১৭ 11:12 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ইত্যাদির গানে দুনিয়া মাত করলেন অভিনেত্রী ফারিণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের রোজার ঈদে ইত্যাদির বিশেষ পর্বে গায়িকা হিসেবে অভিষেক ঘটে…

% দিন আগে

ফিলিস্তিনের অবৈধ দখল ছাড়তে হবে: আয়াতুল্লাহ আলী খামেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন যে, ইসরাইলকে ফিলিস্তিনের…

% দিন আগে

ছবিতে রয়েছে একটি ব্রাশ: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মূলত এই ছবিটি একটি হাতে আঁকা কার্টুন। তবে গল্পটি বহুপুরনো…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৯ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে